টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নদভীকে নিয়ে নোংরা রাজনীতিতে লিপ্ত একটি মহল

চট্টগ্রাম, ০৬ মার্চ ২০১৭ (সিটিজি টাইমস):  চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা নদভীর জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে একটি মহল মিথ্যাচার ও নোংরা রাজনীতিতে লিপ্ত বলে অভিযোগ করেছেন সাতকানিয়া উপজেলা শহীদ পরিবার ও মুক্তিযোদ্ধা কল্যাণ পরিষদ।

সোমবার সকাল ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এ অভিযোগ করেন সাতকানিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার রজিম উদ্দিন আহমদ।

তিনি লিখিত বক্তব্যে বলেন, ‘চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের মধ্যে ঘাপটি মেরে থাকা চাঁদাবাজ ও ধান্ধাবাজ একটি চক্রের মদদপুষ্ট হয়ে মুক্তিযোদ্ধা নামধারী আবু তাহের ওরফে এলএমজি তাহেরের নেতৃত্বে ক্ষুদ্র একটি গোষ্ঠী এমপির বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন অভিযোগ দাঁড় করিয়ে অপপ্রচারে লিপ্ত রয়েছে।

অপপ্রচারের অংশ হিসেবে গত ১ মার্চ চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে কথিত মানববন্ধন কর্মসূচির নামে মূলত সাতকানিয়ার মুক্তিযোদ্ধাদের ব্ল্যাকমেইল করা হয়। আমরা সাতকানিয়া উপজেলার মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবার এমপির বিরুদ্ধে এসব মিথ্যাচার ও নোংরা রাজনীতির বিরুদ্ধে তীব্র নিন্দা জ্ঞাপন করছি।’

মুক্তিযোদ্ধা কমান্ডার রমিজ বলেন, ‘স্বাধীনতার ৪৩ বছর পর সাতকানিয়া-লোহাগাড়া আসনে স্বাধীনতাবিরোধী জামায়াত-শিবিরের দূর্গ ভাঙার লক্ষ্যে জননেত্রী শেখ হাসিনা প্রখ্যাত শিক্ষাবিদ ও ইসলামি চিন্তাবিদ প্রফেসর ড. আবু রেজা নদভীকে মনোনয়ন দিয়ে একটি যুগান্তকারী সিদ্ধান্ত নিয়েছিলেন বিগত নির্বাচনে। নির্বাচনে জামায়াত-শিবিরের তাণ্ডব ও বাধা-বিপত্তি পেরিয়ে বিপুল ভোটে নির্বাচিত হবার পর থেকে বিগত তিন বছরে তার নেতৃত্বে এলাকায় উন্নয়নের জোয়ার সৃষ্টি হয়। আমরা আজকের সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এমপির বিরুদ্ধে সকল প্রকার ষড়যন্ত্র ও অপপ্রচার বন্ধ করে সুস্থ ধারায় ফিরে আসার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানাচ্ছি।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ মোজাফ্ফর আহমদ, উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও কালিয়াইশ ইউপি চেয়ারম্যান হাফেজ আহমদ, বীর মুক্তিযোদ্ধা এনামুল হক, নলুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আহমদ মিয়া, বীর মুক্তিযোদ্ধা সাবেক চেয়ারম্যান নুর হোসেন চৌধুরী।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সাতকানিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সাংগঠনিক কমান্ডার আদিনাথ মজুমদার, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা প্রবীণ মুক্তিযোদ্ধা আব্দুল মাবুদ মাস্টার, বীর মুক্তিযোদ্ধা পি কে ধর রনু, বীর প্রমুখ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত