টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বড়হাতিয়ায় এতিমের মিলন মেলায় বস্ত্র ও শিক্ষা সামগ্রী বিতরণ

রায়হান সিকদার
লোহাগাড়া প্রতিনিধি 

চট্টগ্রাম, ০৬ মার্চ ২০১৭ (সিটিজি টাইমস): অত্র উপজেলায় সর্বপ্রথম এতিমের মিলন মেলা অনুষ্ঠিত হয় গত ৪ মার্চ। বড়হাতিয়ার আখতরাবাদ “কুমীরাঘোনা ছাত্র-যুব ঐক্য পরিষদ” এ’মেলার আয়োজন করে। মেলার প্রথম পর্ব আলোচনা সভা শুরু হয় সকাল ১০টায় বড়হাতিয়া ফরেষ্ট বিট মাঠে। এতে সভাপতিত্ব করেন মেলা বাস্তবায়ন কমিটির আহবায়ক ও ঐক্য পরিষদের উপদেষ্টা সদস্য আলহাজ্ব বাহাদুর চৌধুরী। প্রধান অতিথি ছিলেন মেলা প্রতিষ্ঠাতা ও পৃষ্টপোষক থানার অফিসার ইনচার্জ মোঃ শাহজাহান পিপিএম (বার)। প্রধান বক্তা ছিলেন সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান আলহাজ্ব এম. ডি. জুনাইদ চৌধুরী। উদ্বোধক ছিলেন আখতরাবাদ মসজিদে বায়তুশ শরফ এর খতিব আলহাজ্ব মাওলানা হাফেজ ক্বারী রহমত উল্লাহ। বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক মোহাম্মদ ইলিয়াছ, অধ্যাপক মুহাম্মদ আবদুল খালেক, শিক্ষাবিদ লোকমান হাকিম, মোঃ নাজিম উদ্দিন ও শফিউল আজম বাদশা, সাংবাদিক ও ব্যবসায়ী সাত্তার সিকদার, সাংবাদিক আবদুল আউয়াল জনি, এডভোকেট আইয়ুব সিকদার, ইউপি সদস্যা জয়নাব বেগম, ইউপি সদস্য ও মেলা বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মোঃ রফিক উদ্দিন, বড়হাতিয়া ফরেষ্ট বিট কর্মকর্তা জুবাইরুল ইসলাম, স্থানীয় সমাজসেবক কবির আহমদ লিডার, হিন্দু মহাজোট লোহাগাড়া উপজেলা শাখার সভাপতি হরি শংকর গুপ্ত, শিক্ষাবিদ মোস্তাফিজুর রহমান ও বিশিষ্ট সমাজসেবক ও ব্যবসায়ী ছরওয়ার আলম কোম্পানী। ছাত্র-যুব ঐক্য পরিষদের সভাপতি শাহাদৎ হোসেন সাগরের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন খোকন চন্দ্র দাশ, মোঃ মাঈনুদ্দিন (১), মোঃ সোহেল, মোঃ মাঈনুদ্দিন (২), মোঃ মামুন উদ্দিন, হাফেজ মোঃ সোহেল, সাইফুল ইসলাম, মোঃ এরশাদ হোসেন, ইসমাইল হাবিব, মোঃ আজিজ উদ্দিন, জোবাইরুল ইসলাম, জাহেদুল ইসলাম, আবদুল আজিজ ও সাজ্জাদ হোসেন পারভেজ প্রমুখ।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব শুরু হয় বাদ আছর ওয়াজ ও জিকির মাহফিল। প্রথম অনুষ্টিত হয় আখতরাবাদ মসজিদে বায়তুশ শরফ এর খতিব আলহাজ্ব মাওলানা হাফেজ ক্বারী রহমত উল্লাহ’র তত্ত¡াবধানে জিকির মাহফিল। পরবর্তীতে অনুষ্ঠিত হয় ওয়াজ মাহফিল। এতে প্রধান ওয়ায়েজ ছিলেন মাওলানা আবদুল মান্নান শামসি। বিশেষ ওয়াজে ছিলেন আলহাজ্ব মাওলানা মুহাম্মদ ওমর, মাওলানা আহমদ হোসাইন, মাওলানা মুহাম্মদ ফেরদৌস, মাওলানা মুহাম্মদ আইয়ুব আনছারী, মাওলানা নুরুল কবির, মাওলানা মোস্তাক আহমদ ও মাওলানা দেলোয়ার হোসেন।

উল্লেখ্য, অনুষ্ঠানের শুরুতেই সাড়ে ৩ শতাধিক এতিম শিক্ষার্থীদেরকে ফুল, খোরমা ও খেজুর দিয়ে বরণ করে নেন মেলার প্রধান অতিথি মোঃ শাহজাহান পিপিএম (বার)। উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন, সমাজের প্রত্যেককে এতিমদের প্রতি সদয় থাকতে হবে। এতিমেরা অভিভাবকহারা। তাই এতিমদেরকে দয়া ও øেহ করলে আল্লাহ ও রাসূল (সঃ) সন্তোষ্ট হন। ফলে এতিমদের দোয়া ও স্নেহদৃষ্টি আল্লাহ তায়ালা পরকালে নাজাতের উছিলা হিসেবে দান করবেন। তাই তিনি প্রত্যেক ব্যক্তিকে এতিমদেরকে আর্থিক ও মানসিক সেবাদানে প্রস্তুত থাকার আহবান জানান। অনুষ্ঠান শেষে এতিমদের মাঝে বস্ত্র ও শিক্ষা উপকরণ বিতরণ করেন অতিথিবৃন্দ। সবশেষে দুপুরে ও রাতে তাবারুক বিতরণ করা হয়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত