টক অব দ্য চট্টগ্রাম
Ad2

পার্বত্য ৩ জেলায় সকাল-সন্ধ্যা হরতাল চলছে

চট্টগ্রাম, ০৬ মার্চ ২০১৭ (সিটিজি টাইমস)::: স্থানীয় বাঙালিভিত্তিক ছাত্র সংগঠন পার্বত্য বাঙালি পরিষদের ডাকে পার্বত্য ৩ জেলা রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানে সকাল-সন্ধ্যা হরতাল চলছে।

সোমবার (০৬ মার্চ) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ হরতাল চলবে। হরতালের কারণে খাগড়াছড়িতে খোলেনি কোনো দোকানপাট ও ব্যবসায়িক প্রতিষ্ঠান। বন্ধ রয়েছে জেলার অভ্যন্তরীণ ও দূরপাল্লার সড়কে যান চলাচল। এখন পর্যন্ত কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। শহরে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে।

রাঙামাটি মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চাকরিতে নিয়োগ এবং শিক্ষার্থী ভর্তিতে পার্বত্য কোটা চালু ও বিতর্কিত ‘পার্বত্য ভূমিবিরোধ নিষ্পত্তি কমিশন সংশোধনী আইন-২০১৬’ অবিলম্বে বাতিল করাসহ ৮ দফা দাবি আদায়ের লক্ষে এ হরতাল আহ্বান করে সংগঠনটি।

শনিবার (৪ মার্চ) বিকেলে সংগঠনটির জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান খান সংবাদ মাধ্যমে দেয়া এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

এছাড়া বিজ্ঞপ্তিতে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র শামসুজ্জামান বাপ্পীকে বহিষ্কার করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তার বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিও জানানো হয়।

মতামত