টক অব দ্য চট্টগ্রাম
Ad2

খালেদা জিয়াকে গ্রেফতারের তাগিদ

চট্টগ্রাম, ২ মার্চ ২০১৭ (সিটিজি টাইমস)::  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিহতের দিনে জন্মদিন পালন বন্ধে দায়ের করা এক মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতারে পুলিশকে তাগিদ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম খুরশীদ আলম খালেদাকে গ্রেফতারের জন্য গুলশান থানার পুলিশকে তাগিদ দেন। যদিও এই মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলামের নির্দেশে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয় গত বছরের ১৭নভেম্বর। এরপরও তাকে গ্রেফতার না করায় এক আবেদনের ভিত্তিতে এই আদেশ দেন খুরশীদ আলম।

মামলার বাদী ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নেতা গাজী জহিরুল ইসলামের আইনজীবী দুলাল মিত্র আদালতে বলেন, সাড়ে তিন মাসেও খালেদাকে গ্রেফতার করা হয়নি। তিনি আদালতে প্রশ্ন রাখেন, পরোয়ানা জারির পরও কেন তাকে গ্রেফতার করা হয় না? আইন কেন সবার জন্য সমান নয়?

পরে দুলাল মিত্র সাংবাদিকদের জানান, গত বছরের ৩০ আগস্ট ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে তিনি মামলাটি দায়ের করেছিলেন। মামলায় বঙ্গবন্ধু নিহত হওয়ার দিনে খালেদা জিয়ার পালন করা জন্মদিনকে ‘ভুয়া ও প্রতারণামূলক’ বলে অভিযোগ করা হয়।

মামলার অভিযোগে খালেদা জিয়ার একাধিক জন্মদিন নিয়ে দুটি জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদনে সাবেক এ প্রধানমন্ত্রীর এসএসসি পরীক্ষার নম্বরপত্র অনুযায়ী তার জন্মদিন ১৯৪৬ সালের ৫সেপ্টেম্বর বলে উল্লেখ করা হয়। আবার খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকাকালীন ১৯৯১ সালে আরো একটি জাতীয় দৈনিকে তার জীবনী নিয়ে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী খালেদার জন্মদিন ১৯৪৫ সালের ১৯ আগস্ট। এছাড়া তার বিয়ের কাবিননামা অনুযায়ী ১৯৪৪ সালের ৪আগস্ট ও মেশিন রিডঅ্যাবল পার্সপোর্ট অনুযায়ী তার জন্মদিন ১৯৪৬ সালের ৫আগস্ট বলেও উল্লেখ করা হয়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত