টক অব দ্য চট্টগ্রাম
Ad2

হঠাৎ পরিবহন ধর্মঘট, দুর্ভোগে চট্টগ্রামবাসী

চট্টগ্রাম, ২৮ ফেব্রুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):: কোনো ধরনের পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ করে পরিবহন ধর্মঘটের ডাক দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়ায় চরম দুর্ভোগে পড়েছে বন্দরনগরী চট্টগ্রামবাসী।

মঙ্গলবার সকাল থেকে যানচলাচল বন্ধ থাকায় এবং বিভিন্ন স্থানে যান চলাচলে বাধা দিয়ে অঘোষিতভাবে ধর্মঘট পালন করছে চট্টগ্রামের পরিবহন শ্রমিকরা। যার ফলে চট্টগ্রাম জেলা ও নগরীর সকল ধরনের যানচলাচল বন্ধ রয়েছে। আর এতে করে চরম দুর্ভোগে পড়েছেন হাজার হাজার মানুষ।

সকালে অফিসের উদ্দেশে এবং স্কুল কলেজে যেতে ঘর থেকে বেরিয়ে এ পরিস্থিতির মুখোমুখি হয়ে সড়কে দুর্ভোগ পোহাচ্ছেন বন্দরনগরীর সাধারণ মানুষ।

সড়ক দুর্ঘটনায় অভিযুক্ত এক চালককে আদালতের রায়ে কারাদণ্ড দেয়ার প্রতিবাদে পূর্ব কোনো ঘোষণা ছাড়াই হঠাৎ এ ধর্মঘট শুরু করেছে পরিবহন শ্রমিকরা।

খোঁজ নিয়ে জানা গেছে, চট্টগ্রামনগরীর পাহাড়তলী, অলঙ্কার, একে খান, সিটি গেইট, পতেঙ্গা, কাটগড়, বহদ্দার হাট, জেলার হাটহাজারী, নাজিরহাট, ফটিকছড়ি, সাতকানিয়া লোহাগাড়াসহ পুরো চট্টগ্রামের পরিবহন বন্ধ রয়েছে।

আন্তঃজেলা বাস মালিক সমিতি চট্টগ্রামের সাধারণ সম্পাদক কফিল উদ্দিন চৌধুরী বলেন, একজন চালককে দণ্ড দেয়ার প্রতিবাদে সোমবার রাতে শ্রমিকরা কর্মবিরতি পালনের সিদ্ধান্ত নিয়েছে। তাই বাস চলাচল বন্ধ রয়েছে।

মতামত