টক অব দ্য চট্টগ্রাম
Ad2

হোশি কুনিও হত্যায় ৪ জনের ফাঁসি

চট্টগ্রাম, ২৮ ফেব্রুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস)::  জাপানি নাগরিক হোশি কুনিও হত্যা মামলায় ৪ জনের ফাঁসি এবং ১ জনের খালাস দিয়েছে আদালত।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) রংপুরের বিশেষ জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার এ রায় ঘোষণা করেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ৩ অক্টোবর রংপুরের কাউনিয়া উপজেলার কাচু আলুটারী গ্রামে জাপানি নাগরিক হোশি কুনিও রিকশা যোগে তার ঘাসের খামারে যাবার পথে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি সদস্যরা তাকে গুলি করে হত্যা করে।

এ ঘটনায় কাউনিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের হয়। তদন্ত শেষে ২০১৬ সালের ১ জুলাই আসামী রংপুরের পীরগাছা উপজেলার মাসুদ রানা, এলাকার এছাহাক আলী ও আবু সাঈদ, বগুড়া জেলার গাবতলী এলাকার লিটন মিয়া এবং গাইবান্ধা জেলার সাঘাটা হলদিয়ার চরের সাখাওয়াত হোসেনসহ আট জঙ্গির নামে আদালতে চার্জশিট দাখিল করেন। ৭ জুলাই আদালত তা গ্রহণ করে।

আদালত ৬০ কার্যদিবসে মামলার মোট ৫৭ জন স্বাক্ষীর মধ্যে ৫৫ জনের স্বাক্ষ্য গ্রহণ করে। গত ১৯ ফেব্রুয়ারি মামলার যুক্তিতর্ক উপস্থাপন শেষে রংপুরের বিশেষ জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার রায় ঘোষণার জন্য আজকের এই দিন নির্ধারণ করেন।

এ মামলার ৮ আসামীর মধ্যে আবু আনছারী পলাতক রয়েছেন এবং পঞ্চগড়ের নজরুল ইসলাম ওরফে বাইক হাসান গত বছরের ১ আগস্ট রাজশাহীতে এবং কুড়িগ্রামের সাদ্দাম হোসেন চলতি বছরের ৫ জানুয়ারি ঢাকায় বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। বাকিরা গ্রেফতার রয়েছেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত