টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চবির ৫ ছাত্রলীগ কর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার

চট্টগ্রাম, ২৬ ফেব্রুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):: ভিন্ন দুটি ঘটনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ৫ কর্মীকে ছয় মাসের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার এ সংক্রান্ত একটি আদেশ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিস থেকে ইস্যু করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, উপাচার্য তার বিশেষ ক্ষমতাবলে তাদেরকে বহিষ্কার করেছেন। গত ১৮ ফেব্রুয়ারি সামাজিক যোগাযোগ মাধ্যমে নগর মহিলা লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিনকে নিয়ে কটূক্তি এবং সংঘর্ষে উষ্কানির অভিযোগে ছাত্রলীগ কর্মী ও ইতিহাস বিভাগের ছাত্র ইরফাতুল আলম পিটুকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

তিনি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপু ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত।

অন্যদিকে, ১৯ ফেব্রুয়ারি নিজ দলের কর্মী মোফাজ্জল হায়দার মোফার ওপর অতর্কিত হামলায় জড়িত থাকার অভিযোগে ছাত্রলীগের সদস্য ও ইংরেজী বিভাগ ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী মাহমুদুল হাসান রূপক, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট ২০১২-১৩ সেশনের নাছির উদ্দিন মিশু, আইন বিভাগ ২০১৪-১৫ সেশনের মীর্জা খবির ও পরিসংখ্যান বিভাগ ২০১১-১২ সেশনের পিয়াস সরকারকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়।

এরা সবাই চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজন ও নগর আওয়ামীলীগের সভাপতি এ বি মহিউদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত।

বহিষ্কারের বিষয়ে চবি ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপু বলেন, এ ধরনের বিচারের সংস্কৃতিকে স্বাগত জানাই। তবে শাস্তির মাত্রা নির্ধারণ সুষ্ঠু হয়নি। ফেসবুকে স্ট্যাটাস দেয়ার কারণে যদি ছয় মাস বহিষ্কার করা হয় তবে আরেক কর্মীকে রক্তাক্ত করার ঘটনায় শাস্তি আরো বেশি হওয়া উচিত ছিল।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত