টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ট্রাম্পের দ্বিতীয় উইকেটের পতন

চট্টগ্রাম, ১৬ ফেব্রুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস)::  মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সরকারের মেয়াদ এক মাস না হতেই সরকারের অভ্যন্তরে নানা নাটকীয়তার ঘটনা ঘটেছে। এর মধ্যে ট্রাম্পের উপদেষ্টা পদ থেকে মাইকেল ফ্লিন পদত্যাগের ঘটনা অন্যতম। এর রেশ না কাটতেই যুক্তরাষ্ট্রের ট্রাম্প সরকারের শ্রমমন্ত্রী পদের মনোনয়ন থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন ট্রাম্পের বিশেষ পছন্দের অ্যান্ড্রু পাজডার। এ পদের জন্য তিনি ট্রাম্পের একান্ত পছন্দের ছিলেন।

স্থানীয় সময় বুধবার নিজের মনোনয়ন প্রত্যাহারের ঘোষণা দেন পাজডার।

পাজডার গণমাধ্যমকে জানান, তিনি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন করেন, কিন্তু তার প্রশাসনের হয়ে কাজ করা তার পক্ষে অসম্ভব। অনেক বিবেচনা ও পরিবারের সঙ্গে আলোচনার পর আমি শ্রমমন্ত্রী পদ থেকে নিজের মনোয়ন প্রত্যাহার করলাম। আমি এই প্রশাসনের হয়ে কাজ করবো না। তবুও আমি প্রেসিডেন্ট (ট্রাম্প) ও তার দক্ষ দলকে পুরোপুরি সমর্থন করি।

রাজনৈতিক বিশ্লেষকদের ধারণা, শ্রমমন্ত্রী পদে পাজডার চূড়ান্তভাবে নির্বাচিত হতে পারবেন কিনা তা নিয়ে বেশ শংকা তৈরি হওয়ার কারণে তিনি তার মনোনয়ন প্রত্যাহার করে থাকতে পারেন।

উল্লেখ্য, মন্ত্রী পদে নির্বাচিত হওয়ার জন্য দেশটির সিনেটে নির্দিষ্ট পরিমাণ ভোট পেতে হয়। এর আগে মঙ্গলবার ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিন পদত্যাগ করেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত