টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে খেলোয়াড়দের ভিআইপি নিরাপত্তা দেবে পুলিশ

চট্টগ্রাম, ১৫ ফেব্রুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):: চট্টগ্রামে অনুষ্ঠেয় শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টে বিভিন্ন দেশের খেলোয়াড়দের ভিআইপি মর্যাদায় নিরাপত্তা দেওয়ার কথা জানিয়েছে চট্টগ্রাম মহানগর পুলিশ।

বুধবার বিকেলে চট্টগ্রাম নগর পুলিশের সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান সিএমপি কমিশনার ইকবাল বাহার।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ১৮ ফেব্রুয়ারি থেকে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্ট শুরু হতে যাচ্ছে। এই টুর্নামেন্টে ৬ দেশের ৮টি দল অংশ নিচ্ছে। এর মধ্যে দেশীয় দল ৩টি এবং বিদেশি দল ৫টি। খেলা শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে এবং খেলোয়াড়দের সর্বোচ্চ নিরাপত্তা দিতে প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

টুর্নামেন্টে খেলতে আসা সকল দেশী বিদেশি ফুটবলারদের ভিআইপি নিরাপত্তা প্রদান করা হবে উল্লেখ করে সিএমপি কমিশনার ইকবাল বাহার বলেন, খেলোয়াড়দের হোটেলেও আমাদের নিরাপত্তা থাকবে সার্বক্ষণিক। এ ছাড়া অনুশীলনের জন্য মাঠে আসা-যাওয়া, ম্যাচের সময় পর্যন্ত তাদের ভিআইপি মর্যাদায় নিরাপত্তা দেওয়া হবে। সব মিলিয়ে আমাদের ৮০০ সদস্য পোশাক ও সাদা পোশাকে নিরাপত্তার দায়িত্বে থাকবেন। পাশাপাশি র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সদস্যরা থাকবেন। প্রথমবারের সফলতার পর দ্বিতীয়বারের মতো এই আন্তর্জাতিক টুর্নামেন্ট চট্টগ্রামে অনুষ্ঠিত হচ্ছে। এটি চট্টগ্রামবাসীর জন্য বিরাট পাওনা। আমরা আশা করব নগরবাসী খুবই শৃঙ্খলাবদ্ধ হয়ে এই টুর্নামেন্ট উপভোগ করবে।

সার্বিক নিরাপত্তার স্বার্থে খেলোয়াড়দের ব্যক্তিগত মুভমেন্টকে পুলিশের পক্ষ থেকে নিরুৎসাহিত করা হবে উল্লেখ করে পুলিশ কমিশনার বলেন, আমরা খেলোয়াড়দের সামষ্টিক মুভমেন্টকে (ঘোরাফেরা) উৎসাহিত করব। এতে আমাদের নিরাপত্তা দিতে সুবিধা হবে। ব্যক্তিগত মুভমেন্টে নিরাপত্তা দেওয়া কঠিন হয়ে দাঁড়াবে।

উল্লেখ্য, আগামী ১৮ ফেব্রুয়ারি থেকে শুরু এই টুর্নামেন্টে বাংলাদেশের ঢাকা ও চট্টগ্রাম আবাহনী লিমিটেড এবং ঢাকা মোহামেডান- এই তিন দল অংশ নিচ্ছে। অন্যদিকে কোরিয়ার পসিয়ন সিটিজেন ফুটবল ক্লাব, নেপালের মানাং মারসায়াংদি, আফগানিস্তানের সাহেন আসমাঈয়ি এফসি, কাজাখস্তানের এফসি অলগা ও মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব অংশ নিচ্ছে। ২ মার্চ পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত