টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রামগড়ে বিজিবি-বিএসএফ সেক্টর পর্যায়ে সমন্বয় সভা অনুষ্ঠিত

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

চট্টগ্রাম, ১৫ ফেব্রুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস)::  রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধিঃ খাগড়াছড়ির রামগড় ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়নের ব্যবস্থাপনায় বিজিবি ও ভারতীয় সীমান্ত বাহিনী বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে সীমান্ত সমন্বয় সভা বুধবার (১৫ ফেব্রুয়ারি ) সকাল ১১টায় রামগড় পৌরসভার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

গুইমারা বিজিবি সেক্টর কমান্ডার কর্ণেল জাবেদ সুলতান বিজিবিএমএস এর নেতৃত্বে ১৫ সদস্যের প্রতিনিধি দল এবং বিএসএফ ত্রিপুরা ফ্রন্টিয়ার নোডাল অফিসার ডিআইজি শ্রী হারদীপ সিং এর নেতৃত্বে ১২ সদস্যের প্রতিনিধি দলের সমন্বয়ে অনুষ্ঠিত সভায় দুই দেশের সীমান্ত সংক্রান্ত সমসাময়িক আলোচনা ছাড়াও সীমান্তে নির্যাতন, হত্যা বন্ধসহ মাদক, চোরাচালান রোধের সিন্ধান্ত হয় এবং দুই দেশের সীমান্তে বসবাসকারী জনগণের নিরাপত্তা ও অধিকার রক্ষায় বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়। তাছাড়া দুই দেশের সীমান্ত বাহীনিদের আস্থা, মনোবল ও সৌহার্দ্য বৃদ্ধির লক্ষে নিয়মিত আলোচনাসহ খেলাধুলা প্রতিযোগীতার সিন্ধান্ত গৃহীত হয়।

সভায় বিজিবি’র অন্য সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি সেক্টর কমান্ডার কর্ণেল মতিউর রহমান, চট্টগ্রাম দক্ষিণ পূর্ব রিজিয়ন কমান্ডিং অফিসার কর্ণেল আবু রেজা মোঃ নাজির উদ্দিন, রামগড় ৪৩ বিজিবি জোন কমান্ডার লে. কর্ণেল এম জাহিদুর রশিদ পিএসসিসহ ৫১ ও ৫৪ বর্ডার গার্ড ব্যাটালিয়ন কমান্ডার ও ব্যাটালিয়নের পরিচালকগণ এবং ভারতীয় বিএসএফ সদস্যদের মধ্যে উদয়পুর সেক্টরের ডিআইজি শ্রী সি পি সেক্সইনা, পানিসাগর সেক্টরের ডিআইজি শ্রী সিন্দু কুমার, তেতুলীয়ামুড়া সেক্টরের ডিআইজি টি টি ফারকাসহ ৪জন কামান্ডেন্ট ও ৪জন ডেপুটি কমান্ডেন্ট পর্যায়ের কর্মকর্তা সভায় অংশ নেন। দুপুরে মধ্যাভোজ শেষে বিকেল আড়াইটার সময় ভারতীয় বিএসএফ দলটি রামগড় থানা সংলগ্ন সীমান্ত এলাকাদিয়ে ভারতে চলে যান।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত