টক অব দ্য চট্টগ্রাম
Ad2

এপ্রিলে কক্সবাজার মেরিন ড্রাইভ সড়ক উদ্বোধন: ওবায়দুল কাদের

ইমাম খাইর
কক্সবাজার ব্যুরো

চট্টগ্রাম, ১২ ফেব্রুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):: আগামী এপ্রিল মাসেই কক্সবাজার মেরিন ড্রাইভ সড়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই উদ্বোধন করবেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ইতোমধ্যে ৭৮ কিলোমিটার দীর্ঘ মেরিন ড্রাইভ সড়কের কাজ শেষের পথে। ২ কিলোমিটার মিসিং লিংক এর কাজ দ্রুত শুরু হবে। সড়কটি পর্যটন বিকাশে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।

রবিবার (১২ ফেব্রুয়ারি ) সকালে লিংকরোড মোড় জাতীয় মহাসড়কের (এন-১১০) কলাতলী (ডলপিন স্কয়ার) হতে সমুদ্র সৈকত পর্যন্ত সড়কের সৌন্দর্যবর্ধন ও প্রশস্তকরণ কাজের উদ্বোধন শেষে মন্ত্রী একতা বলেন।

ওবায়দুল কাদের বলেন, হোটেল শৈবাল পয়েন্ট পর্যন্ত ‘ওয়াকওয়ে’-এর কাজ নিয়ে জটিলতা কেটে গেছে। টাকার জন্য কজ আটকে থাকবেনা। সেনা বাহিনীর তত্ত¡াবধানে কাজ চলবে। ফাইনালি আমি দেখছি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী আরো বলেন, ¯্রােতের মতো রোহিঙ্গা অনুপ্রবেশ করছে। কক্সবাজার ছোট এলাকা। এখানে তাদের থাকার মতো জায়গা নেই। পর্যটন এলাকার সৌন্দর্য চিন্তা করে রোহিঙ্গাদের মানবিক সহায়তা দিয়ে হাতিয়ার টেঙ্গাচরে পুণর্বাসন করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কর্ণেল (অব.) ফোরকান আহমদ, জেলা প্রশাসক প্রশাসক মো. আলী হোসেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য ইঞ্জিনিয়ার বদিউল আলম, সড়ক ও জনপদ বিভাগের তত্ত¡াবধায়ক তারেক ইকবাল, নির্বাহী প্রকৌশলী রানা প্রিয় বড়ুয়া, পুলিশ সুপার ড. ইকবাল হোসেন, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমদ সিআইপি প্রমুখ।

মতামত