টক অব দ্য চট্টগ্রাম
Ad2

যে কারণে নাজিরহাট পৌর ছাত্রলীগের সম্মেলন স্থগিত হলো…

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি থেকে

চট্টগ্রাম, ১১ ফেব্রুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):: আজ শনিবারের পূর্ব নির্ধারিত সম্মেলন শুরুর আগ মুহূর্তে নাজিরহাট পৌর ছাত্রলীগের সম্মেলন স্থগিত ঘোষণা করা হয়।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক আমিন হাসান জনি এ প্রতিবেদককে বলেন, ‘সম্মেলন শুরু হওয়ার আগ মুহূর্তে সম্মেলন স্থলে মোটরসাইকেল যোগে কয়েকজন যুবক এসে সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহবায়কদের ধমক দিয়ে যান। তারা বলেন, ‘আজকের সম্মেলনে যে কোনভাবেই সভাপতি-সম্পাদক নির্বাচিত করেই সম্মেলন শেষ করতে হবে। অন্যথায় এখানে রক্তের বন্যা বয়বে।’ আমি সাথে সাথে বিষয়টি জেলা ছাত্রলীগের সভাপতি ইরান ভাই ও উপজেলার আহবায়ক সাহেদ ভাইকে জানাই। পরে সাহেদ ভাই স্থগিত করার বিষয়টি আমাদেরকে জানান।

সরেজিমেন গিয়ে দেখা যায়, নাজিরহাট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে মঞ্চসহ অন্যান্য সবকিছু প্রস্তুত করা হয় সম্মেলন আয়োজনকে কেন্দ্র করে। এমনকি নেতাকর্মীরা মিছিলসহকারে সম্মলেন স্থলে অনেকে চলে আসেন।

উপজেলা ছাত্রলীগের আহবায়ক সাহেদুল আলম সাহেদ বলেন, ‘অনুষ্ঠান শুরু হওয়ার পূর্ব মুহুর্তে জেলা পর্যায়ের আ.লীগের একজন নেতা সম্মেলনে এক প্রার্থীর বৈধতা নিয়ে প্রশ্ন তুলেন। ওই প্রার্থীকে বাদ দিয়ে আজকেই সভাপতি- সম্পাদক নির্বাচিত করে সম্মেলন শেষ করার কথা বলেন তিনি।

আমরা তাঁকে বুঝাতে চেয়েছিলাম; আজকের আলোচনা অনুষ্ঠান শেষ করে, যাচাই-বাছাই করে পরবর্তীতে সভাপতি- সম্পাদক নির্বাচিত করব। তিনি তাতে সম্মতি না দেওয়ায় সম্মেলন স্থগিত করতে বাধ্য হয়েছি।

সভাপতি পদের এক প্রার্থী মো. রাসেল বলেন- আমরা আশা করেছিলাম আজকের সম্মেলনেই কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে সভাপতি-সম্পাদক নির্বাচিত করা হবে। কিন্তু সম্মেলন স্থগিতের এমন সিদ্ধান্তে আমরা হতাশ হয়েছি।’

উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি বখতিয়ার সাঈদ ইরান বলেন, প্রার্থীদের যাচাই-বাছাই শেষ করে আগামী ৩ মার্চ পূন:রায় এ সম্মেলন অনুষ্ঠিত হবে। তিনি এর বেশি কিছু মন্তব্য করতে রাজি হননি।

মতামত