টক অব দ্য চট্টগ্রাম
Ad2

প্রথম সম্মেলন শনিবার: কে হচ্ছেন নাজিরহাট পৌরসভা ছাত্রলীগ সভাপতি-সম্পাদক ?

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি থেকে

চট্টগ্রাম, ১০ ফেব্রুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):: ফটিকছড়ি উপজেলার নাজিরহাট পৌরসভা ছাত্রলীগের প্রথম বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে শনিবার। নাজিরহাট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে বিকেলে অনুষ্ঠিত হবে এ সম্মেলন।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক আমিন হাসান জনি সম্মেলনের সকল প্রস্তুতি অনেকটা শেষ পর্যায়ে উলে­খ করে জানান, উপজেলা ছাত্রলীগের আহবায়ক সাহেদুল আলম সাহেদ সম্মেলনের উদ্বোধন করবেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক এম.তৌহিদুল আলম বাবু। প্রধান বক্তা হিসেবে থাকবেন- জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তৈয়ব, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে জেলা ছাত্রলীগের সভাপতি বখতিয়ার সাঈদ ইরান।

এদিকে বহু প্রতিক্ষিত এ সম্মেলনকে ঘিরে চাঙ্গা হয়ে উঠেছে নাজিরহাট পৌর ছাত্রলীগের রাজনীতির মাঠ। সভাপতি-সম্পাদক হতে মরিয়া হয়ে উঠেছে একাধিক ছাত্রনেতা। গতকাল বৃহস্পতিবার ছিল সভাপতি-সম্পাদক পদে ফরম জমা দেওয়ার শেষ দিন।

সর্বশেষ পাওয়া তথ্য মতে সভাপতি পদে ৬ জন ও সম্পাদক পদে ৬ জন প্রার্থী ফরম জমা দিয়েছেন।

নাম প্রকাশে অনিশ্চুক একাধিক ছাত্রনেতা ফরম জমা দেওয়াকারী প্রার্থীদের মধ্যে কয়েকজনের ছাত্রত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন। তাদের অভিযোগ, একাধিক প্রার্থীর ছাত্রত্ব নেই। তাদের দাবী অছাত্ররা যেন ছাত্রলীগের নেতৃত্বে আসতে না পারে।

ফরম জমা দেওয়া প্রার্থীদের মধ্যে সভাপতি পদে রয়েছেন- উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটির সদস্য মো. রাসেল উদ্দিন, জেরিন, সুজন চক্রবর্ত্তী, ছদর উল­াহ পারভেছ । বাকী দু‘জন শাহলাম ও মিনহাজ।

সাধারণ সম্পাদক পদে ফরম জমা দিয়েছেন – উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটির সদস্য আমান উল­াহ আমান ও আদিত্য সৈকত। এছাড়া বাকিরা হলেন- নাঈম উদ্দিন, জামাল , মফিজ ও আজম।

অছাত্ররা কমিটির সভাপতি- সম্পাদক পদে ফরম জমার অভিযোগ প্রসঙ্গে উপজেলা ছাত্রলীগের আহবায়ক সাহেদুল আলম সাহেদ বলেন, শুক্রবার(আজ) ফরম জমাদানকারীদের যাচাই-বাছাই করা হবে। এখানে স্কুল পড়ুয়া ছাত্র কিংবা অছাত্রদের প্রার্থীতা থেকে বাদ দেওয়া হবে।

উলে­খ্য, দৌলতপুর ইউনিয়ন সম্পূর্ণ এবং সুয়াবিলের আংশিক অংশ নিয়ে নব গঠিত নাজিরহাট পৌরসভা ছাত্রলীগের এ সম্মেলনে একই পদে একাধিক প্রার্থী থাকলে সেখানে ভোটাভোটি হতে পারে। সে ক্ষেত্রে নাজিরহাট পৌরসভার আওতাধীন অঞ্চলের হতে উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটিতে স্থান পাওয়া মোট ১৪ জন, উপজেলা ছাত্রলীগের আহবায়ক ও যুগ্ম আহবায়করা ৮ জন ও জেলা ছাত্রলীগের ২ জন, সর্বমোট ২৪ জন কাউন্সিলর ভোট প্রদান করে সভাপতি- সম্পাদক নির্বাচিত করতে পারবেন। অথবা যেহেতু নতুন পৌরসভা কমিটি গঠন করা হচ্ছে, সেহেতু আহবায়ক কমিটির ঘোষণাও আসার সম্ভাবনা রয়েছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত