টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে ৫০জন ছাত্রী পেলেন ‘স্বর্ণকিশোরী’ শিক্ষাবৃত্তি

চট্টগ্রাম, ১০ ফেব্রুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):: চট্টগ্রামে ‘স্বর্ণকিশোরী’ নেটওয়ার্ক ফাউন্ডেশন এবং ওয়েল গ্রুপের যৌথ উদ্যোগে ৫০জন মেধাবী ছাত্রীকে ‘ওয়েল গ্রুপ স্বর্ণ-কিশোরী শিক্ষাবৃত্তি’ প্রদান করা হয়েছে। ভালো ফলাফলের স্বাপেক্ষে প্রতিবছর এ বৃত্তি অব্যাহত রাখার ঘোষণা দেন ওয়েল গ্রুপ কর্তৃপক্ষ।

এ ধরণের শিক্ষাবৃত্তি সারাদেশে চালু করতে বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান অতিথিরা। শিক্ষাবৃত্তির মাধ্যমে ঝরে পড়া ছাত্রীর হার কমানো, কিশোরী সু-স্বাস্থ্য নিশ্চিত এবং বাল্য বিবাহ বন্ধ করাসহ শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যৎ গড়তে চট্টগ্রামে ওয়েল গ্রুপের সহযোগিতায় শিক্ষাবৃত্তি চালু করেন চ্যানেল আই স্বর্ণ-কিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশন।

এসব বৃত্তি প্রদান উপলক্ষে চট্টগ্রামের এলজিইডি ভবনে সুধি সমাবেশের আয়োজন করা হয়। প্রধান অতিথি ছিলেন, শিক্ষা সচিব মোহাম্মদ সোহরাব হোসাইন। সভাপতিত্ব করেন, সিডিএ এবং ওয়েল গ্রুপের চেয়ারম্যান আবদুচ ছালাম। বৃত্তি পেয়ে ভবিষ্যত পরিকল্পনার কথা জানান শিক্ষার্থীরা।

সোনার বাংলাদেশ গড়তে এ ধরণের শিক্ষাবৃত্তি আরো বাড়ানোর ঘোষণা দিয়েছেন ওয়েল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এবং চেয়ারম্যান দু’জনই। ২ কোটি কিশোরীর সুস্বাস্থ্য নিশ্চিত করার লক্ষে সারাদেশে শিক্ষাবৃত্তি চালু জন্য বিত্তবানদের আহবান জানান আয়োজক ও অতিথিরা।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ চট্টগ্রাম অঞ্চলের পরিচালক প্রফেসর ডক্টর সৈয়দ মোহাম্মদ গোলাম ফারুক, দৈনিক প্রথম আলো যুগ্ম সম্পাদক বিশ্বজিৎ চৌধুরী, চট্টগ্রাম সিভিল সার্জন ডাক্তার আজিজুর রহমান ছিদ্দিকীসহ অন্যরা।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত