টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নগরীতে ব্যাটারি রিকশা চলবে না: মেয়র নাছির

চট্টগ্রাম, ০৫ ফেব্রুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):  নগরীতে চলাচলরত প্যাডেল চালিত রিক্সার লাইসেন্স নবায়ন না করলে তা জব্দ করা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন। রোববার দুপুরে নগরভবনের সম্মেলন কক্ষে চট্টগ্রাম মহানগরী রিকশা মালিক পরিষদ নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।

মেয়র বলেন, প্যাডেল চালিত ৫৩ হাজার ৭৪২ টি রিক্সা নিবন্ধিত হয়েছে। ফেব্রুয়ারি মাসের মধ্যে রিক্সার নবায়ন কাজ সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট মালিকদের প্রতি আহবান জানাচ্ছি। অন্যথায় এক মাস পর ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সকল অবৈধ রিক্সা জব্দ করা হবে।

সভায় রিক্সা মালিক পরিষদ নেতৃবৃন্দ দেশের সর্বোচ্চ আদালতের রায়ের ভিত্তিতে নগরীতে অবৈধভাবে চলাচলরত ব্যাটারীচালিত রিক্সার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ এবং প্যাডেল চালিত বৈধ রিক্সা নিরূপনের দাবী জানান।

মতবিনিময় সভায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেন, চট্টগ্রাম নগরীতে ব্যাটারীচালিত কোন রিক্সা চলাচল করবে না। একই সাথে নিবন্ধন বিহীন প্যাডেল চালিত কোন রিক্সাও চলাচল করতে পারবে না। বেধে দেওয়া সময়ের পর নিবন্ধন বিহীন সকল রিক্সার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সভায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন, প্রধান প্রকৌশলী লে.কর্ণেল মহিউদ্দিন আহমেদ, চট্টগ্রাম মহানগর রিক্সা মালিক পরিষদের প্রধান উপদেষ্টা ওয়াজিউল্লাহ, উপদেষ্টা মো. মনির হোসেন, হাজী সালাম কোম্পানী, চন্দন খাস্তগীর প্রমুখ উপস্থিত ছিলেন।

মতামত