টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে অায়োজিত পিপিএল এর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত

চট্টগ্রাম, ০৫ ফেব্রুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস): ঢাকা, চট্টগ্রাম ও কক্সবাজারের সাত হোটেলের আটটি দল নিয়ে অনুষ্ঠিত ‘পেনিনসুলা প্রিমিয়ার লীগ (পিপিএল) ২০১৭’তে চ্যাম্পিয়ন হয়েছে পেনিনসুলা এমডি একাদশ। শনিবার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে তারা হারায় একই হোটেলের আরেক দল পেনিনসুলা চেয়ারম্যান একাদশকে।

সীমিত ছয় ওভারের এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে দুই উইকেট হারিয়ে পেনিনসুলা চেয়ারম্যান একাদশ তোলে ৮৮ রান। পাঁচ ওভার দু বলে তিন উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় পেনিনসুলা এমডি একাদশ।

পেনিনসুলার উদ্যোগে ও সুফিয়ান ইঞ্জিনিয়ারিংয়ের সহযোগিতায় অনুষ্ঠিত দিনব্যাপী এই টুর্নামেন্টে চট্টগ্রামের পেনিনসুলা, রেডিসন, ওয়েল পার্ক রেসিডেন্স ও হোটেল আগ্রাবাদ, ঢাকার রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট লিমিটেড ও এসকট দ্যা রেসিডেন্স লিমিটেড এবং কক্সবাজারের ওসান প্যারাডাইস হোটেল অ্যান্ড রিসোর্টের মোট আটটি দল অংশ নেয়।

নক আউট পর্বের ম্যাচ শেষে সেমিফাইনালে উত্তীর্ণ চার দলের মধ্যে পেনিনসুলা চেয়ারম্যান একাদশের মুখোমুকি হয় ওসান প্যারাডাইস একাদশ। অন্যদিকে পেনিনসুলা এমডি একাদশের মুখোমুখি হয় ঢাকা এসকট একাদশ। এতে জয়ী হয় পেনিনসুলা হোটেলের দুই টিম। পরে ফ্লাডলাইটের আলোয় অনুষ্ঠিত হয় ফাইনাল ম্যাচ। পেনিনসুলার দুই টিমের এই প্রতিদ্বন্দ্বীতায় জয়ের হাসি হাসে পেনিনসুলা এমডি একাদশ।

ম্যাচ শেষে বিজয়ী দলের ক্রিকেটারদের হাতে পুরস্কার তুলে দেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন, পেনিনসুলা চিটাগাং’র চেয়ারম্যান মাহবুব রহমান, ব্যবস্থাপক মুস্তফা টি. আরশাদ, সুফিয়ান ইঞ্জিনিয়ারিং এর প্রধান নির্বাহী মো. আবু সুফিয়ান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, ‘হোটেলের কর্মকর্তা-কর্মচারীরা নিজেদের মধ্যে সম্পর্ক তৈরির জন্য এরকম একটি টুর্নামেন্ট অত্যান্ত গুরুত্বপূর্ণ ছিল। এরকম প্রতিযোগিতার মাধ্যমে সবার মধ্যে আন্তরিকতা, হৃদ্ধতা ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠবে। আগামীতেও যাতে এরকম টুর্নামেন্ট অব্যাহত থাকে। আমরা সবসময় আমাদের সহযোগিতা করে যাবো। ’

বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, পর্যটন শিল্পের বিকাশে হোটেলের কর্মীদের অবদান অনস্বীকার্য। তাদের নিয়েই এই টুর্নামেন্ট। এটি যাতে সবসময় চালু থাকে।’

পেনিনসুলা চিটাগাং’র চেয়ারম্যান মাহবুব রহমান বলেন, ‘আমরা এটি পঞ্চমবারের মতো আয়োজন করছি। ভবিষ্যতেও একইভাবে এটি চালু থাকবে। আমরা চেয়েছিলাম ফাইনালে দুটি হোটেলের দুটি দল অংশ নেবে। কিন্তু সেমিফাইনালে জয়ী হয়ে আমাদের দুটি টিম অংশ নিল। যাই হোক এই টুর্নামেন্টের মধ্যে দিয়ে আমাদের মধ্যে হৃদ্ধতাটা আরও বাড়ল। ’

মতামত