টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আনোয়ারা ডায়াবেটিক হাসপাতাল পরিদর্শনে আবদুল আউয়াল

চট্টগ্রাম, ০৪ ফেব্রুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস): চট্টগ্রাম কমার্স কলেজের সাবেক ভিপি আবদুল আউয়াল চৌধুরী আনোয়ারা ডায়াবেটিক হাসপাতাল পরিদর্শনে করেন। শুক্রবার পরিদর্শনকালে তাকে ফুল দিয়ে বরণ করেন, হাসপাতালের প্রতিষ্ঠা সম্পাদক মুনীর চৌধুরী।

উপস্থিত ছিলেন প্রতিষ্ঠাতা সদস্য সাংবাদিক জাহেদুল হক, আবদুল মন্নান, শেখ মহিউদ্দিন মিন্টু, মেডিকেল অফিসার ডা: দিবাংকর সরকার প্রাচী, সুভাষ সরকার, জানে আলম, মো: সেলিম উদ্দিন, রুহুল আমিন, হাফেজ সাকিল প্রমুখ।

তিনি হাসপাতালের অবকাঠামো, সেবার মান সহ বিভিন্ন বিভাগ ঘুরে ঘুরে দেখেন, রোগীদের বসার জায়গা সংকুলন সহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

তিনি বলেন , আনোয়ারার কৃতিসন্তান লন্ডন প্রবাসী, সাংবাদিক মুনীর চৌধুরী বুকে লালিত সপ্ন আনোয়ারায় একটি ডায়াবেটিক হাসপাতাল প্রতিষ্ঠা জন্য একটি সমিতি গঠনের সিদ্ধান্ত সর্বপ্রথম আমাকে জানান, তখন ২০০৬ সাল।

আমি এই ব্যপারে আমার সর্বাস্তক সহযোগিতা থাকবে বলে জানায়, এরপর দীর্ঘ তিন বছর মুনীর চৌধুরী একক প্রচেষ্টায় আনোয়ারার বিভিন্ন সমাজ সচেতন ব্যাক্তিদের দারে দারে ঘুরে সমাজের বিভিন্ন পেশার ১৪ জন ব্যাক্তি নিয়ে ২০০৯ইং ১৬ই ডিসেম্বর একটি রেষ্টুরেন্টে বর্তমান কমিটির সি: সহ- সভাপতি কাশেম খানের ভোজ সভার মধ্য দিয়ে আনোয়ারা ডায়াবেটিক সমিতির যাত্রা শুরু হয়।

আনোয়ারা ডায়াবেটিক সমিতি পরিচালিত আনোয়ারা ডায়াবেটিক হাসপাতালে রোগীরা চিকিৎসা সেবা পাচ্ছে, গরীব রোগীরা বিনা ফ্রি তে চিকিৎসা সেবা, ঔষধপএ সহ প্রয়োজনীয় সহযোগিতা পাচ্ছে। তিনি আরো বলেন, আমি অত্র এলাকার সন্তান, আমার পিতা বীর মুক্তিযোদ্বা ও সাবেক ইউপি সদস্য। আমার মাতা সাবেক মহিলা কাউন্সিলার। বর্তমানে হাসপাতালের জায়গা সংকুলন, রোগী সেবা বৃদ্ধি সহ নানা সমস্য , আমাদের অভিভাবক ভূমি প্রতিমন্রী মহোদয়কে হাসপাতালের বর্তমান অবস্হা সম্পর্কে অবহিত করবো। এবং আমার সর্বাত্তক সহযোগিতা অব্যহত থাকবে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত