টক অব দ্য চট্টগ্রাম
Ad2

তথ্য ও প্রযুক্তি খাতে আরো বেশী সহযোগিতা দেবে চসিক

চট্টগ্রাম, ০৪ ফেব্রুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস): বিশ্বের সাথে পাল্লা দিয়ে এগিয়ে যাওয়ার জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশন তথ্য ও প্রযুক্তি খাতে আরো বেশী পরিমাণ সহযোগিতা দিয়ে যাবে বলে জানিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। শনিবার সকালে নগরীর জিইসি কনভেনশন সেন্টারে চট্টগ্রাম সিটি কর্পোরেশন কম্পিউটার ইনষ্টিটিউটের যুগপূর্তি উৎসব ও প্রযুক্তি মেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

২০০৪ সালে প্রতিষ্ঠিত হয় চট্টগ্রাম সিটি কর্পোরেশন কম্পিউটার ইনষ্টিটিউট। প্রতিষ্ঠানটি এ যাবত ১২ হাজার শিক্ষার্থীকে তথ্য প্রযুক্তির প্রশিক্ষন দিতে সক্ষম হয়েছে বলে জানান মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেন, ১২ হাজার শিক্ষার্থীকে তথ্য প্রযুক্তির প্রশিক্ষন দিয়েছে চসিকের কম্পিউটার ইনষ্টিটিউট। এ ছাড়া ৫৪০ জন ইউনিয়ন পরিষদ সচিবকে এমআইএস এর উপরে প্রশিক্ষন, পুলিশের ৯ শত সদস্যকে স্বল্প মেয়াদী কম্পিউটার প্রশিক্ষন প্রদান করেছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্কুল ও কলেজ পর্যায়ের ১২০ জন শিক্ষককে কম্পিউটার প্রশিক্ষন প্রদান করেছে।

আ জ ম নাছির উদ্দীন বলেন, আমি দায়িত্ব গ্রহন করার পর দরিদ্র ১২৪ জন শিক্ষার্থীকে বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষন প্রদান করা হয়। এ ধারা অব্যাহত থাকবে। কারিগরি বোর্ডের স্বীকৃতি অনুযায়ী চট্টগ্রাম সিটি কর্পোরেশন কম্পিউটার ইনষ্টিটিউট দ্বিতীয় বৃহত্তম কম্পিউটার প্রশিক্ষন ইনষ্টিটিউট। এ ইনষ্টিটিউটটি ইতিমধ্যে কারিগরি বোর্ড থেকে ১ বছর মেয়াদী অফিস এপ্লিকেশন কোর্স পরিচালনার অনুমতি পেয়েছে।

মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ডিজিটাল বাংলাদেশ আজ বাস্তবতা। দক্ষ মানব সম্পদ গড়ার লক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নিরলস ভাবে দায়িত্ব পালন করে যাচ্ছে। বিশ্বের সাথে পাল্লা দিয়ে বাংলাদেশ এগিয়ে যাওয়ার পথে চট্টগ্রাম সিটি কর্পোরেশন তথ্য ও প্রযুক্তি খাতে আরো সহযোগিতা দিয়ে যাবে।

এ সময় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবুল হোসেন, প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিন, স্বাস্থ্য সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও কাউন্সিলর নাজমুল হক ডিউক, কম্পিউটার ইনষ্টিটিউট পরিচালনা কমিটির সদস্য মোহাম্মদ গিয়াস উদ্দিন, তারেক সোলায়মান সেলিম, ইনষ্টিটিউটের পরিচালক আনিস আহম্মদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত