টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে জঙ্গি সন্দেহে ২৪ জন আটক

চট্টগ্রাম, ০৪ ফেব্রুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস): চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানাধীন নয়া বাজার মৌসুমি আবাসিক এলাকার একটি বাড়ী থেকে জঙ্গি সন্দেহে ২৪ জনকে আটক করেছে নগর গোয়েন্দা পুলিশ।

গতকাল শুক্রবার রাতে বিশেষ অভিযানে তাদের আটক করা হয়। তারা সবাই ‘ইসলামী সমাজ’ নামে একটি সংগঠনের সদস্য বলে জানা গেছে।

পাহাড়তলীর মৌসুমী আবাসিক এলাকার ১ নম্বর সড়কের ২০১১ নম্বর বাড়ির ময়ূর ম্যানশনের দ্বিতীয় তলায় জামাল উদ্দিনের বাসায় তোরা বৈঠক করছিল বলে জানিয়ে নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার পরিতোষ ঘোষ বলেন, বৈঠক থেকে ইসলামী সমাজের মতাদর্শ প্রচারের জন্য প্রকাশিত বেশকিছু বই এবং প্রচারপত্র উদ্ধার করা হয়েছে।  ‘ইসলামী সমাজ’ নামে এই সংগঠনের নাম কিংবা কার্যক্রমের বিষয়ে আগে কখনও শুনিনি। সংগঠনের কাজ কি, তাদের অনুমোদন আছে কিনা এসব বিষয়ে জানার জন্য কয়েকজনকে এনেছি। তারা নিজেদের ‘ইসলামী সমাজ’র বিভিন্ন পদ-পদবিতে আছে বলে জানিয়েছে। জিজ্ঞাসাবাদ অব্যাহত রয়েছে।

আটক হওয়া ২৪ জন হল, ইসলামী সমাজের চট্টগ্রাম অঞ্চলের প্রধান দায়িত্বশীল নেতা মো.রহুল আমিন (৪৫) এবং টঙ্গী অঞ্চলের প্রধান দায়িত্বশীল নেতা মো.ইউছুফ আলীও (৪৬), আমির হোসেন (৫০), জামাল উদ্দিন (৪২), আবু হানিফ হারিজ (৫৩), রফিকুল ইসলাম প্রকাশ রুবেল (২৭), আলমগীর হোসেন (৩৫), দিদার হোসেন (৩৫), আনোয়ার (৪৪), শাহ আলম (৪০), রবিউল হোসেন (৩৭), তৌহিদুল ইসলাম (২২), আনোয়ার হোসেন (৪২), আব্দুল ওহাব (৫৪), আব্দুর রব (৪০), মো.ছাদেক (৪২), আবু বক্কর কামাল (৫০), আব্দুল কাদের (২৭), আকবর হোসেন (৪২), সাইফুল ইসলাম (২৬), ইব্রাহিম খলিল (২৬), মোবারক আলী (৪৫), আব্দুল হাকিম (৪৫) এবং রবিউল (২৮)।

২৪ জনের মধ্যে সাইফুল ইসলাম ধর্মান্তরিত হয়ে ইসলামী সমাজে যোগ দেয়। তার আগের নাম ছিল কৃঞ্চানন্দ দে। বাঁশখালী উপজেলার শীলকূপের সুরঞ্জিত দে’র ছেলে কৃঞ্চানন্দ নগরীর মনছুরারাবাদে থাকে বলে জানিয়েছে পুলিশ।

মতামত