টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ট্যাংরার চরে পাঠানো হবে রোহিঙ্গাদের

চট্টগ্রাম, ০১ ফেব্রুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস): মায়ানমার থেকে আগত রোহিঙ্গাদের হাতিয়া‍য় ট্যাংরার চরে স্থানান্তরিত করার পরিকল্পনা নিয়েছে সরকার। বাংলাদেশে রোহিঙ্গাদের জন্য স্থাপিত ক্যাম্পের ধারণ ক্ষমতা মাত্র ৩০ হাজার কিন্তু সেখানে অবস্থান নিয়েছে ৩ লাখেরও বেশি উদ্বাস্তু।

বুধবার (১ ফেব্রুয়ারি) দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম সাংবাদিকদের একথা বলেন।

তিনি বলেন, এ ক্যাম্প নির্মাণে বাংলাদেশ সরকার নিজেই অর্থায়ন করবে। তবে প্রয়োজন পড়লে বন্ধ‍ু রাষ্ট্র বিশেষ করে ওআইসি সদস্য রাষ্ট্রগুলোর কাছে সাহযোগিতা নেওয়া হতে পারে। সম্প্রতি ওআইসির এক সম্মেলনে সদস্য অনেক রাষ্ট্রই এ ক্ষেত্রে সহযোগিতার আশ্বাস দিয়েছে বলে পররাষ্ট্র প্রতিমন্ত্রী জানান।

কফি আনান কমিশনের তিন সদস্যের প্রতিনিধি দল মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের অবস্থা সরেজমিনে দেখতে রোববার-সোমবার কক্সবাজার যান।।

আনান কমিশনের পরিদর্শন পরবর্তী প্রতিক্রিয়ায় সাংবাদিকদের পররাষ্ট্র প্রতিমন্ত্রী এসব কথা বলেন। দুই মিয়ানমার নাগরিক উইন ম্রা ও আই লুইন এবং লেবাননের নাগরিক ঘাসান সালামে শনিবার ঢাকায় আসেন। আনান কমিশন মনে করে শুধু ধর্মীয় কারণে রোহিঙ্গারা দেশ ত্যাগ করছে না। তারা তাদের পর্যবেক্ষণের রিপোর্ট কমিশনের কাছে দিবেন বলে জানিয়েছেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত