টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সীতাকুণ্ডে ৭০ ভাগ লেগুনা চালকের লাইসেন্স নাই

চট্টগ্রাম, ৩১ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস): ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুন্ড এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জাল লাইসেন্সসহ বিভিন্ন সামগ্রী আটক করা হয়। মঙ্গলবার (৩১জানুয়ারি) সকাল ৯টা হতে দুপুর আড়াইটা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন সীতাকুন্ড উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমীন।
.
জানা যায়, উচ্চ আদালতের নির্দেশনায় এ অভিযান পরিচালনাকালে আটটি নছিমন, ৩০টি ব্যাটারী চালিত রিক্সা আটক করে ৮০টি ব্যাটারী জব্দ করা হয়। (যার আনুমানিক মূল্য ৮০হাজার টাকা।)

একই অভিযানে ড্রাইভিং লাইসেন্স না থাকায় ২০টি লেগুনা/স্কাই লাইন আটক এবং ৪টি জাল ড্রাইভিং লাইসেন্স জব্দ করা হয়।
.
নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমীন বলেন, অভিযানকালে ৭০শতাংস লেগুনা চালকেরই লাইসেন্স পাওয়া যায়নি এবং যাদের লাইসেন্স আছে আছে তাদের বেশীর ভাগই জাল লাইসেন্স। জিজ্ঞাসাবাদে তারা নগরীর হালিশহর থেকে এসব জাল লাইসেন্স বানিয়েছে বলে জানান চালকেরা। ম্যাজিষ্ট্রেট জাল লাইসেন্স বানানোর কারণ জানতে চাইলে চালকেরা বিআরটি’র পরীক্ষায় ফেল করে দালালের মাধ্যমে জাল লাইসেন্স বানানোর কথা জানান। মহাসড়কে নছিমন-করিমন বন্ধ না হওয়া পর্যন্ত অভিযান অব্যাহত রাখার কথাও বলেন তিনি।
.
এরআগে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অতিরিক্ত মালামাল বোঝাই করাই কাভার্ট ভ্যান আটক করে এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকাকালে স্কুল ফিডার খোলাবাজারে বিক্রির সময় নিজের পকেট থেকে ৫শত টাকা দিয়ে ৫টি প্যাকেট কিনে খবর নিয়ে রেয়াজউদ্দিন বাজারে পাইকারী দোকানে অভিযান চালিয়ে সুনাম কুড়িয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমীন।
.
উল্লেখ্য- ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নসিমন, করিমন, ইজিবাইক ও ব্যাটারী চালিত রিক্সা অবাধে চলাচল করায় প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে এবং ব্যাটারী চালিত রিক্সাগুলোর ব্যাটারী চার্জ দিতে গিয়ে শট-সার্কিট হয়ে রাতের বেলায় বসতঘর, ব্যবসা প্রতিষ্ঠানে ও আগুন লাগার ঘটনা ঘটছে।
.
অপরদিকে রবিবার রাতে উপজেলার ভাটিয়ারী এলাকায় ব্যাটারী চালিত রিক্সার ব্যাটারী চার্জ দেওয়ার সময় বিদ্যুতের শট-সার্কিট হয়ে প্রায় অগ্নিকান্ডের ঘটনায় ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি এবং তানজিনা নামে এক শিশু কন্যা অগ্নিদগ্ধ হয় ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত