টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সার্চ কমিটিকে নাম জমা দিয়েছে আওয়ামী লীগ-বিএনপিসহ বিভিন্ন দল

চট্টগ্রাম, ৩১ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস): সার্চ কমিটির আহ্বানে নির্বাচন কমিশনার হিসেবে প্রস্তাবিত নামের তালিকা জমা দিয়েছে আওয়ামী লীগ, বিএনপি, জাসদ (ইনু), ইসলামী ঐক্যজোট, খেলাফত মজলিশ, ন্যাপ, এলডিপি এবং বিজেপিসহ ২০টিরও বেশি দল।

৮ ফেব্রুয়ারির মধ্যে জমা দেয়া নাম থেকে যাচাই-বাছাই করে ৫ জনের নামের সুপারিশ করে রাষ্ট্রপতির কাছে পাঠাবে সার্চ কমিটি।

মঙ্গলবার সকাল ১০টার পর থেকে সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিবের (প্রশাসন ও বিধি) কাছে নামের তালিকা জমা দেয়া শুরু হয়। তবে নির্বাচন কমিশনার হিসেবে কমিটিকে কাদের নাম দেয়া হয়েছে তা জানা যায়নি।

মোট ৩১টি রাজনৈতিক দলের কাছ থেকে নামের তালিকা সংগ্রহের সময় মঙ্গলবার বিকেল ৩টা পর্যন্ত বাড়িয়েছে ইসি পুনর্গঠনের সার্চ কমিটি। সোমবারই নির্বাচন কমিশন পুনর্গঠনে কমিটি রাজনৈতিক দলগুলোকে পাঁচটি করে নাম প্রস্তাব করতে সময় বাড়ায়।

প্রথমে নাম দেয়ার জন্য ৩১ জানুয়ারি বেলা ১১টা পর্যন্ত সময় ছিল। পরে তা চার ঘণ্টা বাড়িয়ে বিকেল ৩টা পর্যন্ত নির্ধারণ করা হয়।

আগামী বৃহস্পতিবার বেলা ১১টায় সার্চ কমিটির পরবর্তী বৈঠক হবে। কমিটি ১ ফেব্রুয়ারি (বুধবার) আরও পাঁচ বিশিষ্ট নাগরিকের সঙ্গে বৈঠক করবে।

বৈঠকে ডাক পাওয়া এ পাঁচ বিশিষ্ট নাগরিক হলেন: সাবেক নির্বাচন কমিশনার ড. আবু হেনা, ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারোয়ার, নিরাপত্তা বিশ্লেষক আব্দুর রশিদ এবং বিশিষ্ট আইনজীবী ব্যারিষ্টার রোকনউদ্দিন মাহমুদ।

মতামত