টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বিপুল পরিমাণে অবৈধ অস্ত্র-মাদক উদ্ধারের স্বীকৃতি পেল চট্টগ্রাম জেলা পুলিশ

চট্টগ্রাম, ৩০ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):  ২০১৬ সালে প্রায় ২০০ অবৈধ আগ্নেয়াস্ত্র ও বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করেছে চট্টগ্রাম জেলা পুলিশ। একই সময়ে জেলার বিভিন্ন স্থানে সংস্থাটির বিভিন্ন অভিযানে ৫ লাখের বেশি ইয়াবা ট্যাবলেট এবং বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে।

আজ সোমবার চট্টগ্রাম জেলা পুলিশের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসপি নূরে আলম মিনা এ সব তথ্য জানান। তিনি জানান, ২০১৬ সালে অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধারে দ্বিতীয় এবং মাদকদ্রব্য উদ্ধারে তৃতীয় স্থান অর্জন করেছে চট্টগ্রাম জেলা পুলিশ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১৬ সালে ১০টি বিদেশি পিস্তল, ৩৬টি একনলা বন্দুক, ৫১টি এলজি, ৫টি পাইপগান, ৭টি দেশীয় বন্দুক, ১টি শর্টগান, ২টি দেশি রাইফেল, ১টি করে কাটা রাইফেল, এয়ারগান ও বিদেশি রিভলবার উদ্ধার করেছে জেলা পুলিশ।

এছাড়া ২৩২ রাউন্ড গুলি, ২৮৮টি কার্তুজ, ৫টি ম্যাগজিন এবং আরও ৮৪টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে চট্টগ্রাম জেলা পুলিশ। অস্ত্র উদ্ধারের ঘটনায় চট্টগ্রাম জেলার বিভিন্ন থানায় গত এক বছরে ৯১টি মামলা হয়েছে। ১২৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

গত বছর ৫ লাখ ১০ হাজার ৮৬৮ পিস ইয়াবা, ১৩০ কেজি গাঁজা, প্রায় ১১ মেট্রিক টন চোলাই মদ, ২৮৯ পুরিয়া হেরোইন, ১ হাজার ৮১২ বোতল ফেনসিডিল, ১৪ বোতল বিদেশি মদ এবং ২০ বোতল বিদেশি বিয়ার উদ্ধার করেছে জেলা পুলিশ। আর মাদক উদ্ধারের ঘটনায় ১ হাজার ৯০৮টি মামলা দায়ের করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে ২ হাজার ৩৪৫ জনকে।

প্রসঙ্গত, ২০১৬ সালে কাজের স্বীকৃতি হিসেবে পুলিশ সপ্তাহের অনুষ্ঠান চলাকালে চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) নূরে আলম মিনার হাতে প্রশংসাপত্র ও সম্মাননা ক্রেস্ট তুলে দেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ.কে.এম. শহীদুল হক।

মতামত