টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বোয়ালখালীতে ম্যাজিস্ট্রেটের সঙ্গে প্রতারণা: দোকানির কারাদণ্ড

চট্টগ্রাম, ২৯ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):  নগরীর বোয়ালখালীতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে প্রতারণার অভিযোগে মোহম্মদ রায়হান (৩০) নামের এক ব্যবসায়ীকে দু’মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

রবিবার (২৯ জানুয়ারি) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুরাইয়া আকতার সুইটি এ দণ্ড প্রদান করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুরাইয়া আকতার সুইটি জানান, উপজেলা সদরের শাহজালাল ফোম হাউজে শিমুল তুলার ব্যবহৃত লেপ পুনঃসংস্কার করতে দিয়েছিলেন। ব্যবসায়ী এতে দুই কেজি শিমুল তুলা লাগবে জানিয়ে পুনঃসংস্কারে আটশ টাকা নেন।

তিনি জানান, লেপটি সংস্কার শেষে নিয়ে যাওয়ার সময় পূর্বের থেকে ওজনে ভারী অনুভূত হওয়ায় সেলাই খুলে দেখা যায় গার্মেন্টস ঝুট দিয়ে সংস্কার করা হয়েছে।

তাই শিমুল তুলার মূল্য নিয়ে ঝুট দিয়ে লেপ সংস্কার করে প্রতারণা অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ২০৯ ধারায় ওই ব্যবসায়ীকে দুই মাসের কারাদণ্ড প্রদান করা হয়।

দন্ডপ্রাপ্ত ব্যবসায়ী মো. রায়হান সিলেট বিভাগের হবিগঞ্জের রায়ঘর এলাকার মৃত আবদুল হাই এর ছেলে। রায়হান ৬ বছর ধরে বোয়ালখালী পৌর সদরের বুড়ি পুকুর পাড়ে লেপ তোষকের ব্যবসা করছেন।

মতামত