টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাঙ্গুনিয়ায় নৈশপ্রহরী খুনের ঘটনায় ৬ ডাকাত আটক

চট্টগ্রাম, ২৯ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস): পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) রাঙ্গুনিয়া উপজেলায় এক নৈশপ্রহরীকে নির্মমভাবে হত্যার ঘটনায় ৬ ডাকাতকে গ্রেফতার করেছে ।গ্রেফতার হওয়া ৬ জন হল, নূরুচ্ছফা তালুকদার প্রকাশ পারভেজ (২৮), জামাল (৪০), সেলিম উদ্দিন (২৯), জাহাঙ্গীর আলম (৩০), মিজান (৩৫) এবং নূরুল ইসলাম (৩১)। তাদের কাছ থেকে ১টি এলজি ও দুই রাউন্ড কার্তুজ, ১টি সিএনজি অটোরিকশা, ১টি ল্যাপটপ, ২টি মোবাইল, ১টি ট্যাব ও ২ভরি স্বর্ণালংকার উদ্ধার করা হয়েছে।

শনিবার রাতভর নগরীর কাট্টলী ও রাঙ্গুনিয়ার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

এই ডাকাতদের সবাই নিম্ন আয়ের শ্রমজীবী। দিনের বেলায় কেউ অটোরিকশা চালায়, কেউ রাজমিস্ত্রির কাজ করে। আর রাতের আঁধারে তারা নামে ডাকাতিতে জানিয়ে পিবিআই, চট্টগ্রামের পরিদর্শক সন্তোষ কুমার চাকমা বলেন, গ্রেফতার হওয়া ৬ জনের সবাই আন্ত:জেলা ডাকাতদলের সদস্য। তারা বিভিন্ন পেশায় থাকলেও আসলে পেশাদার ডাকাত। ডাকাতিতে বাধা দেওয়ায় গত ২৪ জানুয়ারি রাঙ্গুনিয়ার শান্তিবাজারে তারা একজন নৈশপ্রহরীকে হত্যা করে। গ্রেফতার হওয়া সেলিম ও মিজান দুজনই সিএনজি অটোরিকশা চালক। জাহাঙ্গীর রাজমিস্ত্রির কাজ করে। জামাল ব্রিক ফিল্ডে কাঠ সরবরাহ করে।

নিজ নিজ এলাকায় মানুষ তাদের এসব পেশার লোক হিসেবে চিনলেও তারা একটি সক্রিয় ডাকাতদলের সদস্য বলে জানান সন্তোষ।

উল্লেখ্য, গত ২৪ জানুয়ারি রাতে উত্তর রাঙ্গুনিয়ার শান্তিনিকেতন এলাকা থেকে নৈশ প্রহরী তপন বিশ্বাসের (৫৮) লাশ উদ্ধার করা হয়। ডাকাতি করার সময় দেখে ফেলায় তপনকে বেঁধে ও শ্বাসরোধে হত্যা করা হয় বলে পুলিশের ধারণা।ওই ঘটনায় তপনের ছেলে নগরীর বহদ্দারহাট এলাকার দর্জি উত্তম বিশ্বাস অজ্ঞাতপরিচয় আসামিদের বিরুদ্ধে রাঙ্গুনিয়া থানায় মামলা করেন।

মতামত