টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে বহুতল ভবনে রহস্যজনক বিস্ফোরণ, নারীসহ অগ্নিদগ্ধ ৪

এস এম ইব্রাহিম
প্রধান প্রতিবেদক, সিটিজি টাইমস ডটকম

চট্টগ্রাম, ২৭ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):  চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানার দেওয়ানবাজার এলাকার নিরাপদ হাউজিং সোসাইটির একটি বহুতল ভবনের তৃতীয়তলায় রহস্যজনক বিস্ফোরণের ঘটনা ঘটেছে। শুক্রবার ভোর ৫ টার দিকে বিস্ফোরণের এই ঘটনা ঘটে।

ভবনের কেয়ার টেকার ইসমাইল জানান, বিস্ফোরণে একজন নারীসহ চারজন আগুনে ঝলসে গেছে। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। তবে বিস্ফোরণ সম্পর্কে তিনি কিছুই বলতে পারেননি। বাকলিয়া থানার পুলিশ ভবনের ওই তলা পর্যবেক্ষণ করছে বলে জানান তিনি।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির নায়েক শহীদুল ইসলাম জানান, সকাল সাড়ে ৫টার দিকে আগুনে ঝলসে যাওয়া চারজনকে চমেক হাসাপাতালে ভর্তি করা হয়। এরা হচ্ছেন, মোতালেবের ছেলে মো. আরিফ (২৭), মেয়ে ইপ্তি (১৭) ও ছমুদা খাতুন (৩০)। তাদের ৩৬ নম্বর ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে।

স্থানীয় লোকজন জানান, মাদ্রাসা ভবন নামে পরিচিত ছয়তলা ভবনের তৃতীয় তলায় বিস্ফোরণে উড়ে গেছে ঘরের আসবাবপত্র, জানালার কাচ ভেঙে চুরমার হয়ে গেছে। উড়ে গেছে ভবনের একটি দেয়াল। কাচ আর দেয়ালের টুকরা রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে রয়েছে।

ঘটনাস্থল পর্যবেক্ষনে আছেন বাকলিয়া থানার উপপরিদর্শক মো. শাহিন ভ‚ঁইয়া। তিনি বলেন, ভবনের তিন তলায় বিস্ফোরণের পর আগুন ধরে যায়। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস। আগুনের কারনে ভেতরে প্রবেশ করা সম্ভব না হওয়ায় ঠিক কারনে বিস্ফোরণ ঘটেছে তা এখনো বলা যাচ্ছে না। বিষয়টি আমরা তদন্ত করে দেখছি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আগ্রাবাদ নিয়ন্ত্রণ কক্ষ সূত্র জানায়, আরাবিয়া খাইরিয়া মাদ্রাসা ও এতিমখানার মালিকানাধীন ওই ভবনের তৃতীয়তলায় অগ্নিকান্ডের খবর পেয়ে চন্দনপুরা ও নন্দনকানন স্টেশন থেকে চারটি গাড়ি আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। মাদ্রাসা ভবনের সামনে শাহাদাত হোসেনের মালিকানাধীন ভবনটিও ক্ষতিগ্রস্ত হয়েছে।

মতামত