টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কাল রাষ্ট্রীয় মর্যাদায় দাফন: ফটিকছড়িতে মুক্তিযোদ্ধা ছালেহ জহুর চৌধুরীর ইন্তেকাল

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি থেকে

চট্টগ্রাম, ২৫  জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস): ফটিকছড়িতে মুক্তিযোদ্ধা ছালেহ জহুর চৌধুরী ইন্তেকাল করেছেন (ইন্নালিল­াহী….রাজিউন)। আজ বুধবার দুপুর ১২ টায় নগরীর একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি দীর্ঘদিন যাবৎ বার্ধক্যজনিত রোগে ভোগছিলেন। ব্যক্তি জীবনে তিনি চার ছেলে ও দুই কন্যা সন্তানের জনক।

মুক্তিযোদ্ধা ছালে জহুর চৌধুরী বিমান বাহিনীর অবসরপ্রাপ্ত মাষ্টার ওয়ারেন্ট কর্মকর্তা। অবসরকালীন সময়ে তিনি এলাকার প্রসিদ্ধ হোমিওপ্যাথিক চিকিৎসকও ছিলেন। এ ছাড়া তিনি জীবদ্দশায় স্থানীয় প্রাথমিক বিদ্যালয় ও মসজিদ পরিচালনা কমিটিসহ নানা সামাজিক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত ছিলেন।

মরহুমের তৃতীয় পুত্র নওশেদ আলম চৌধুরী মিঠু জানান, কাল বৃহস্পতিবার সকাল ১১ টায় স্থানীয় আরবানিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার (ভারপ্রাপ্ত) জয়নুল আলম বলেন, মহান মুক্তিযুদ্ধে সক্রিয় ভূমিকা পালনকারী জাতির একজন সূর্যসন্তানকে আমরা আজ হারালাম। তার মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। রাষ্ট্রীয় মর্যাদা প্রদানের পর জানাজা শেষে সমিতিরিহাট ইউনিয়স্থ র্পূব ধলই নিজ গ্রামে তাকে চীর শায়িত করা হবে।

মতামত