টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সার্চ কমিটির সদস্য হচ্ছেন যারা

চট্টগ্রাম, ২৫  জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস): নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠনে সার্চ কমিটির ৬ সদস্যের নামসহ এ সংক্রান্ত চিঠি রাষ্ট্রপতির কার্যালয় থেকে মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হয়েছে।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের একজন বিচারপতিকে প্রধান করে ৬ সদস্যের এ সার্চ কমিটি প্রস্তাব করা হয়েছে। এছাড়া হাইকোর্ট বিভাগের একজন বিচারপতি, পিএসসি চেয়ারম্যান মোহাম্মদ সাদিক, অডিট জেনারেল মাসুদ আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সৈয়দ মঞ্জুরুল ইসলাম ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি শিরিন আকতারকে সার্চ কমিটির সদস্য হিসেবে প্রস্তাব করা হয়েছে।

বুধবার (২৫ জানুয়ারি) সার্চ কমিটির সদস্যদের নামসহ এ সংক্রান্ত চিঠি রাষ্ট্রপতির কার্যালয় থেকে মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হয়েছে। রাষ্ট্রপতির কার্যালয় থেকে এই চিঠি পাওয়ার পর সার সংক্ষেপ তৈরি করে তা প্রধানমন্ত্রীর কাছে পাঠিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

৬ সদস্যের সার্চ কমিটি গঠন সংক্রান্ত চিঠি মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানোর খবর রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

এ বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের বলেন, রাষ্ট্রপতির কাছ থেকে প্রস্তাব পেয়েছি। সার্চ কমিটি গঠনে প্রধানমন্ত্রীর কাছে সারসংক্ষেপ পাঠিয়েছি। প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির অনুমোদন পাওয়ার পর আমরা আদেশ জারি করব। গত বারের মতো এবারও সার্চ কমিটি গঠনের পর এর সাচিবিক দায়িত্ব পালন করবে মন্ত্রিপরিষদ বিভাগ।

মতামত