টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সড়কে অতিরিক্ত পণ্যবাহী ট্রাক-লরি নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

চট্টগ্রাম, ২৪  জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস)::  অতিরিক্ত পণ্যবাহী কোনো ট্রাক বা লরিকে সড়কে চলাচল করতে দেয়া হবে না বলে কঠোরভাবে হুঁশিয়ারি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, ওভার লোডেড কোনো ট্রাককে সড়কে পণ্য নিয়ে যেতে দেয়া হবে না। এটা কঠোরভাবে তদারকি করা হবে।

মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দক্ষিণ-পশ্চিমের ২১ জেলায় ট্রাক-লরি ধর্মঘট নিরসন ও করণীয় নিয়ে বৈঠক শেষে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের মন্ত্রী এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান বলেন, আজকের বৈঠকে পরিবহন শ্রমিকদের ১২ দফা দাবি নিয়ে আলোচনা হয়েছে। তাদের দাবিগুলো পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হবে। এর কিছু দাবি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন। আর কিছু দাবি অন্য মন্ত্রণালয়ের।

মন্ত্রী বলেন, ‘আমার সভাপতিত্বে এতোক্ষণ বৈঠক হয়েছে। এখন আমার রাজারবাগ যেতে হবে। বৈঠক এখনো শেষ হয়নি। বৈঠক চলমান রয়েছে। শুধু সভাপতি পরিবর্তন হয়েছে।’

এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘পণ্য পরিবহনে পুলিশের চাঁদা দাবির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য-প্রমাণ দিলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে। পুলিশের চাঁদাবাজি বন্ধ হবে।’

দক্ষিণ-পশ্চিমের ২১ জেলায় পণ্য পরিবহন সুষ্ঠু ও নিরাপদ করতে বৈঠক হয় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে। দুপুরের দিকে শুরু হওয়া বৈঠকটি এখনো চলছে।

বৈঠকে উপস্থিত আছেন নৌপরিবহনমন্ত্রী শাহজাহান খান, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা। এছাড়াও পরিবহন সংগঠনগুলোর নেতারাও বৈঠকে উপস্থিত আছেন।

পণ্যবাহী যানবাহনের বাম্পার অপসারণের সিদ্ধান্ত বাতিলসহ ১২ দফা দাবিতে গতকাল সোমবার থেকে দক্ষিণ-পশ্চিমের ২১ জেলায় পণ্য পরিবহন ধর্মঘট পালন করছে মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। আজ চলছে ধর্মঘটের দ্বিতীয় দিন। ধর্মঘটের কারণে ট্রাক, ট্যাঙ্ক লরি, কাভার্ড ভ্যান, পিকআপসহ পণ্যবাহী ও সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এর ফলে এসব জেলায় পণ্য পরিবহনে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। এসব নিরসনে বৈঠক চলছে বলে জানা গেছে।

মতামত