টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আইএস সন্দেহে মালয়েশিয়ায় দুই বাংলাদেশি গ্রেফতার

চট্টগ্রাম, ২৪ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):: ইসলামিক স্টেট (আইএস) এর সঙ্গে যুক্ত থাকার অভিযোগে দুই বাংলাদেশিকে গ্রেফতার করেছে মালয়েশিয়ান পুলিশ। মালয়েশিয়ার কুয়ালালামপুর এলাকা থেকে বৃহস্পতিবার তাদের গ্রেফতার করা হয়। মালয়েশিয়ার নিউ স্ট্রেইটস টাইমস পত্রিকা এই খবর প্রকাশ করেছে।

গ্রেফতারকৃত দুই বাংলাদেশির নাম প্রকাশ করা হয়নি। তবে তাদের বয়স ২৭-২৮ বছর। তারা মালয়েশিয়ায় বিক্রয়কর্মী হিসেবে কাজ করতেন।

মালয়েশিয়ান পুলিশের অভিযোগ, এই দুই বাংলাদেশির সঙ্গে আইএসের যোগাযোগ রয়েছে এবং তারা ফিলিপাইন যাওয়ার পরিকল্পনা করছিলেন।

নিউ স্ট্রেইটস টাইমস পত্রিকার খবরে বলা হয়, এই দুই বাংলাদেশির সঙ্গে আরো দু`জনকে গ্রেফতার করেছে মালয়েশিয়ান পুলিশ। গ্রেফতার অন্য দু’জনের একজন ফিলিপাইনের নাগরিক এবং আরেকজন মালয়েশিয়ান নাগরিক।

মালয়েশিয়ান পুলিশের তথ্য মতে, গ্রেফতারকৃত এই চার ব্যক্তি মালয়েশিয়ার সাবাহ এলাকাকে আইএস সন্ত্রাসীদের ট্র্যানজিট হিসেবে ব্যবহার করার পরিকল্পনা করছিলেন। এ লক্ষ্যে তারা দক্ষিণ পূর্ব এশিয়া থেকে সদস্য সংগ্রহ করছিলেন। এই সদস্যদের সাবাহ এলাকা দিয়ে ফিলিপাইনে নিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল তাদের।

মালয়েশিয়ার যে নারীকে গ্রেফতার করা হয়েছে, তিনি ফিলিপাইনের ওই নাগরিককে বিয়ে করার পরিকল্পনা করেছিলেন বলে পুলিশ কর্মকর্তারা জানান।

মতামত