টক অব দ্য চট্টগ্রাম
Ad2

এনায়েতবাজার মহিলা কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ

চট্টগ্রাম, ২৩ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):সরকারিকরণের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে চট্টগ্রাম নগরীর এনায়েতবাজার মহিলা কলেজের শিক্ষার্থীরা। সোমবার সকাল ১১টা থেকে ঘন্টাখানেক প্রেসক্লাবের সামনের সড়ক অবরোধ করে কলেজের শতাধিক ছাত্রী।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানায়, একাদশ শ্রেণির ভর্তির সময় অগ্রিম ৩ মাসের বেতন আদায় করে কলেজ কর্তৃপক্ষ। সেশনচার্জ, উন্নয়ন ফিসহ ভর্তির সময় সাড়ে ৪ হাজার টাকা আদায় করা হয়। ভর্তির সময় প্রতি বছর লাইব্রেরী ফি ১৫০০, ল্যাবরেটরি বাবদ ১০০০ টাকা আদায় করা হয়। অথচ লাইব্রেরীর সব সময় তালা লাগানো থাকে। কলেজে নতুন ভবন তৈরির জন্য সব ছাত্রীর কাছ থেকে উন্নয়ন ফি এর নামে টাকা আদায় করা হচ্ছে।

রেশমী আক্তার নামে এক ছাত্রী বলেন, কলেজ সরকারিকরণের জন্য বেশ কিছুদিন ধরে দাবি জানিয়ে আসছি আমরা। এ দাবিতে স্মারকলিপিও দিয়েছি। কিন্তু কোন কাজ হয়নি। তাই আন্দোলেনে নেমেছি।

এনায়েতবাজার মহিলা কলেজের অধ্যক্ষ তহরুন সবুর ডালিয়া বলেন, কলেজ সরকারি করণ হোক সেটা আমরাও চাই। কিন্তু একটি প্রক্রিয়ার মাধ্যমে সরকারকে কলেজ সরকারিকরণে দাবি জানাতে হবে। নীতিমালার বাইরে আমরা কোন বাড়তি টাকা আদায় করছি না।

মতামত