টক অব দ্য চট্টগ্রাম
Ad2

লাখো মানুষের আমিন আমিন ধ্বনিতে শেষ হলো ইজতেমা

চট্টগ্রাম, ২১ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):: আখেরি মোনাজাতে দেশ-জাতি ও বিশ্বের মঙ্গল কামনার মধ্য দিয়েছে শেষ হয়েছে গাজীপুরের টঙ্গীর তুরাগতীরে মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম জমায়েত বিশ্ব ইজতেমার দ্বিতীয় ও শেষ পর্ব। আজ রোববার বেলা পৌনে ১২টার দিকে শেষ হওয়া এ মোনাজাত পরিচালনা করেন তাবলিগ জামাতের বিশ্ব আমির ও ইজতেমার শীর্ষ মুরুব্বি (দিল্লি) মাওলানা মুহাম্মদ সা’দ।

দ্বিতীয় পর্বের আখেরী মোনাজাতে মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ, বিরোধী দলীয় নেতৃবৃন্দ,সংসদ সদস্য, দেশি-বিদেশি ধর্মপ্রাণ মুসল্লিসহ বিশ্বের প্রায় ৩৫ থেকে ৪০ লাখ মানুষ শরীক হন।

দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতে অংশ নিতে আজ ভোর থেকেই টঙ্গী শহর, ইজতেমাস্থল ও এর আশপাশের এলাকা জনসমুদ্রে পরিণত হয়।

এদিকে ইজতেমার আখেরি মোনাজাতকে ঘিরে গতকাল গভীর রাত থেকে আজ বিকেল পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা থেকে টঙ্গী, টঙ্গী-কালীগঞ্জ সড়কের মিরেরবাজার থেকে স্টেশন রোড, কামারপাড়া থেকে আশুলিয়া এবং বিমানবন্দর থেকে টঙ্গী ব্রিজ পর্যন্ত সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে।

আখেরি মোনাজাত উপলক্ষে আজ ভোর থেকেই শীত উপেক্ষা করে লাখো মুসল্লি মহাসড়কে হেঁটে ও ট্রেনে করে টঙ্গীর ইজতেমা ময়দানে সমবেত হন। ইসলামের আমল, আকিদা ও দাওয়াত বিষয়ে দেশি-বিদেশি মুসল্লিদের বয়ান শুনেন তারা। আখেরি মোনাজাত উপলক্ষে আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নেওয়া হয় বাড়তি নিরাপত্তা।

ইজতেমায় উপস্থিত কয়েকজন মুসল্লি জানান, দেশ ও মানুষের জন্য দোয়া করতে ইজতেমায় হাজির হয়েছেন তারা। এই শিক্ষা আমল করে ইসলামী জীবনাচরণে মনোনিবেশের কথাও বললেন তারা।

বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শেষ হওয়ার পর ৪ দিন বিরতি দিয়ে গত ২০ জানুয়ারি শুরু হয় ইজতেমার দ্বিতীয় পর্ব।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত