টক অব দ্য চট্টগ্রাম
Ad2

প্রথমদিনেই ইরান-উত্তর কোরিয়ার বিরুদ্ধে ট্রাম্পের হুঙ্কার

চট্টগ্রাম, ২১ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):: মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসাবে ডোনাল্ড ট্রাম্প শপথ গ্রহণের কয়েক মিনিট পরই ইরান ও উত্তর কোরিয়ার বিরুদ্ধে কঠোর অবস্থানের ঘোষণা দিল হোয়াইট হাউসের নতুন শাসক।

ইরান ও উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র হামলা রুখতে বিশেষ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা মোতায়েন করবে ট্রাম্প প্রশাসন। শুক্রবার ট্রাম্পের শপথ শেষ হওয়ার মাত্র কয়েক মিনিট পর হোয়াইট হাউসের ওয়েবসাইটে পরিবর্তন এনে একথা জানানো হয়। খবর দৈনিক পাকিস্তান।

সূত্র জানায়, হোয়াইট হাউসের ওয়েবসাইটে নতুন এক সংক্ষিপ্ত বিবৃতিতে ‘স্টেট অব আর্ট’ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা মোতায়েনের কথা জানানো হয়েছে। তবে এবিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি। বর্তমানে মোতায়েন ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা থেকে নতুন এই ব্যবস্থা কতটা আলাদা হবে, কোথায় হবে। তবে ব্যয় সম্পর্কে কিছুই বলা হয়নি।

এর আগে ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্রসহ ছয় পরমাণু শক্তিধর রাষ্ট্রের পরমাণু চুক্তি বাতিলের কথা বলেছিলেন ট্রাম্প। তাছাড়া সম্প্রতি উত্তর কোরিয়া যুক্তরাষ্ট্রের ক্ষেপণাস্ত্র হামলা চালানোর যে হুমকি দিয়েছে, সে সম্পর্কে শক্ত অবস্থান নেওয়ারও ঘোষণা দেন তিনি।

মতামত