টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সীতাকুণ্ড জুট মিল কলোনীতে আগুন নিয়ন্ত্রণে: পুড়ে গেছে শতাধিক স্থাপনা

চট্টগ্রাম, ২১ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):: ফায়ার সার্ভিসের কর্মীদের টানা সোয়া চার ঘণ্টা চেষ্টার পর অবশেষে চট্টগ্রামের সীতাকুণ্ড হাফিজ জুট মিলস কলোনী’র আগুন নিয়ন্ত্রণে এসেছে।  ভয়াবহ অগ্নিকাণ্ডে শতাধিক বিভিন্ন দোকানপাট এবং ভাড়াঘর পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

শনিবার সন্ধ্যা সাড়ে ৫টার দিকে অগ্নিকাণ্ডের পর ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের ৩টি গাড়ি আড়াইঘন্টা চেষ্টার রাত পৌনে ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনলেও রাত সাড়ে ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘটনাস্থল থেকে ফিরে আসেনি বলে জানান ফায়ার সার্ভিস কন্ট্রোল রুম।

ফলে ফায়ার সার্ভিস প্রকৃত ক্ষয়ক্ষতি কত হয়েছে তা জানাতে পারেনি।

তবে স্থানীয় ক্ষতিগ্রস্থ্ ব্যবসায়িদের সাথে কথা বলে জানাগেছে, আড়াইঘন্টা ব্যাপী এ অগ্নিকাণ্ডে হাফিজ জুট মিলস কলোনীতে ৪০টি বিভিন্ন দোকান ও ১১৫ কক্ষের ভাড়াঘর পুড়ে অন্তত ৫০ থেকে ৬০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

ফায়ার সার্ভিসের চট্টগ্রাম বিভাগের উপ-সহকারী পরিচালক মো. জসিম উদ্দিন বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমাদের কুমিরা ও সীতাকুণ্ড স্টেশন থেকে তিনটি গাড়ি ঘটনাস্থলে পৌছে ৩ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছে। রাত ৯টা বাজে এখন ফায়ারম্যানরা ঘটনাস্থল থেকে ফিরে আসেনি। তারা সেখানে ডাম্পিং এর কাজ করছে। তাই এ মূহুর্তে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা নির্ণয় করা যাচ্ছে না।

 

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত