টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ইউএসটিস’র মূল ফটক বন্ধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

চট্টগ্রাম, ২১ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):: চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ইউএসটিসি) শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের দাবীতে চলমান আন্দোলনের ১৩দিন পরও টনক নড়ছে না কর্তৃপক্ষের।

শনিবার (২১ জানুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে সরেজমিনে গিয়ে দেখা গেছে, ইউএসটিসির মূল ফটকে তালা লাগিয়ে প্রশাসনিক ভবন ও হাসপাতারের সকল কার্যক্রম বন্ধ করে দেয় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এসময় কোনো এম্বুলেন্স ও রোগীদের হাসপাতারে প্রবেশ করতে দেওয়া হয়নি।

এই মেডিকেল কলেজ হাসপাতালের ২৫ তম ব্যাচের শিক্ষার্থী নওশাদ রহমান বলেন, আন্দোলনের ১৩ তম দিন অতিবাহিত হচ্ছে আজ। ইউএসটিসির প্রভিসি নুরুল আবছারের সাথে স্বাস্থ্যমন্ত্রীর বৈঠক বসার কথা থাকলেও কি এক অদৃশ্য কারণে নিবন্ধন দেয়ার ব্যাপারে বৈঠক হচ্ছে না। ইউএসটিসি কর্তৃপক্ষ ও স্বাস্থ্যমন্ত্রীর এমন গড়িমসির কবলে পড়ে আমাদের চিকিৎসক হওয়ার স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হওয়ার পথে।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয়ের এমবিবিএস শ্রেণিতে বর্তমানে ৩০ তম ব্যাচ চলছে। কিন্তু তাদের কোনো রেজিস্ট্রেশন নেই। রেজিস্ট্রেশনের দাবিতে তারা কয়েকবছর ধরে আন্দোলন করে আসছেন। কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিভিন্নভাবে সময়ক্ষেপণ করে আসছে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের এমবিবিএস শ্রেণির ২৫, ২৬ ও ২৭ ব্যাচের শতাধিক শিক্ষার্থী এই আন্দোলন করছেন।

উল্লেখ্য, গত সোমবার (৯ জানুয়ারি) থেকে শিক্ষার্থীরা তাদের রেজিস্ট্রেশনের দাবীতে আন্দোরন করে আসছে। আন্দোল ক্যাম্পাস থেকে ছড়িয়ে পড়ে জাকির হোসেন সড়কে। নগরীর সবচেয়ে ব্যস্ততম এই সড়কটি যেন এখন ইউএসটির কর্তৃপক্ষের সাথে শিক্ষার্থীদের মনোমালিন্যের বলির পাঠায় পরিণত হয়েছে। এক ঘন্টার ব্যবধানে শত শত গাড়ী আটকে পড়লে তীব্র যানজটের সৃষ্টি হয়। যে যানজট স্বাভাবিক হতে সারা দিন লেগে যায়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত