টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আন্দোলন হলে অবস্থা বুঝে ব্যবস্থা : কাদের

চট্টগ্রাম, ২১ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):: নির্বাচন কমিশন নিয়ে রাষ্ট্রপতির সংলাপের পর নিরপেক্ষ ইসি গঠনে ফয়সালা না হলে বিএনপি নেতা মওদুদ আহমেদের দেয়া আন্দোলনের হুমকি উড়িয়ে দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আন্দোলনের নামে সহিংসতা করা হলে ‘অবস্থা বুঝে ব্যবস্থা’ নেওয়া হবে।

শনিবার (২১ জানুয়ারি) দুপুরে রাজধানীর মানিক মিয়া এ্যাভিনিউতে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শনে এসে এসব কথা বলেন তিনি।

শুক্রবার রাজধানীতে এক আলোচনা সভায় বিএনপি নেতা মওদুদ বলেছেন, নির্বাচন কমিশন গঠন নিয়ে ফয়সালা না হলে আন্দোলন ছাড়া বিকল্প থাকবে না তাদের। দেশের মানুষের অন্য কোনো বিকল্প থাকবে না আন্দোলন করা ছাড়া। সেই আন্দোলনের মধ্যেই তখন এই সমস্যার সমাধান আমাদের আনতে হবে। আমরা চাই না ততটুকু যেতে। আমরা মনে করি সংলাপ ও সমঝোতার মাধ্যমে এই সমস্যার সমাধান করা সম্ভবপর।

মওদুদের বক্তব্যের প্রতিক্রিয়ায় কাদের বলেন, বিএনপি কার্যালয়ে এখন একদল আরেক দলকে বলে সরকারের দালাল। তারা আগে নিজেরা এক হোক। কমিটির ৫৯৬ জন আগে মাঠে নামুক। আন্দোলন হলে ভালো। অনেকদিন মওদুদ সাহেবকে রাজপথে দেখা যায় না। আগে তিনি মাঠে নামুন। তারপর, তাদের আন্দোলন আমরা রাজনৈতিকভাবে মোকাবেলা করবো।

আন্দোলনের নামে বিগত কয়েক বছরের বিএনপির সহিংসতার কথা তুলে ধরে কাদের বলেন, ইতোপূর্বে আপনারা দেখেছেন, আন্দোলনের নামে তারা সহিংসতা করেছে। জনগণ তাদের মোকাবেলা করেছে। এবার আন্দোলনের নামে সহিংসতা করা হলে ‘অবস্থা বুঝে ব্যবস্থা’ নেয়া হবে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত