টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী ও জেলা ব্র্যান্ডিং মেলা শুরু

চট্টগ্রাম, ২১ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):: চট্টগ্রামে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী ও জেলা ব্র্যান্ডিং মেলা শুরু হয়েছে।

শনিবার (২১ জানুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে  জেলা পর্যায়ে অনুষ্ঠিত ডিজিটাল মেলা থেকে বাছাইকৃত উদ্ভাবনী কর্মকাণ্ড ও অনন্য অর্জন নিয়ে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়াম সংলগ্ন হকি মাঠে শুরু হল তিন দিনব্যাপী ‘বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী ও জেলা ব্র্যান্ডিং মেলা-২০১৭’।   এতে চট্টগ্রাম বিভাগের অধীন বিভিন্ন সরকারি দপ্তর, সেবাখাত, তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, ই-কমার্স প্রতিষ্ঠান, টেলিকমিউনিকেশান্স প্রতিষ্ঠানসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ১০০টি স্টল অংশগ্রহণ করেছে।

মেলার উদ্বোধনী দিনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটুআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার।

বিভাগীয় কমিশনার মো. রুহুল আমীনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোহা. শফিকুল ইসলাম ও জেলা প্রশাসক সামসুল আরেফিন।

বিভাগীয় কমিশনার কার্যালয় সূত্র জানায়,প্রতিদিন সকাল নয়টা থেকে রাত নয়টা পর্যন্ত এই মেলা অনুষ্ঠিত হবে। মেলার প্রথমদিন বিকেল তিনটায় থাকবে ‘সল্‌ভ এ থোন’ প্রতিযোগিতা, দ্বিতীয় একই সময়ে থাকবে ‘জনপ্রশাসনে উদ্ভাবন সংস্কৃতি’ শীর্ষক অনুষ্ঠান। মেলার শেষ দিন বিকেল সাড়ে তিনটায় পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান। অনুষ্ঠানে ‘সল্‌ভ এ থোন’ প্রতিযোগিতায় প্রথম থেকে তৃতীয় স্থান অধিকারীদের এবং বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ উদ্ভাবনকারী ও প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হবে। মেলায় সমন্বয়ক হিসেবে আছেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) সৈয়দা সারোয়ার জাহান।

মতামত