টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ডোর টু ডোর বর্জ্য সংগ্রহে নগরবাসীর সহযোগিতা চান মেয়র নাছির

চট্টগ্রাম, ১৮ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):: পরিচ্ছন্ন ও পরিবেশ বান্ধব নগরী গড়ে তোলার লক্ষে ডোর টু ডোর বর্জ্য সংগ্রহ ও অপসারন কার্যক্রমে নগরবাসীর সহযোগিতা চেয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। বুধবার এক বিবৃতিতে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, নগরবাসীর সার্বিক সহযোগিতা ছাড়া পরিচ্ছন্ন নগরী সম্ভব নয়। যত্রতত্র, খালে, নালায়, রাস্তা-ঘাটে আবর্জনা ফেলা থেকে বিরত থাকতে নগরবাসীর প্রতি অনুরোধ জানাচ্ছি।

মেয়র আরো বলেন, নগরীর সৌন্দর্য বিনষ্ট করার জন্য অনুমোদন ছাড়া কতিপয় ব্যক্তি, সংগঠন ও প্রতিষ্ঠান, সরকারী, আধা সরকারী, বেসরকারী, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান সমূহের দেয়ালে দেয়ালে বিজ্ঞাপন ও দেয়াল লিখন করে যাচ্ছে- যা বেআইনী কার্যক্রমের অংশ। তা ছাড়াও বেনার, ফেষ্টুন, প্লে কার্ড ও পোষ্টার যত্রতত্র এঁটে দিয়ে নগরীর নৈসর্গিক সৌন্দর্যকে বিনষ্ট করা হচ্ছে। এ সকল বেআইনী কার্যক্রম করা থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্টদের আহবান জানান মেয়র।

বিবৃতিতে বলা হয়, নগরীর ৭টি ওয়ার্ডে চলমান আছে। নাগরিক স্বার্থে চট্টগ্রাম সিটি কর্পোরেশন এ কর্মসূচি বাস্তবায়ন করছে। প্রতিদিন বিকাল ৩ টা থেকে রাত ১০ ঘটিকার মধ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন সেবক নগরবাসীর দ্বারে দ্বারে গিয়ে আবর্জনা সংগ্রহ করছে। নির্দিষ্ট সময়ের মধ্যে নগরবাসীর সৃষ্ট আবর্জনা নির্ধারিত সেবকের নিকট তুলে দেয়ার জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন অনুরোধ জানিয়েছেন।

মতামত