টক অব দ্য চট্টগ্রাম
Ad2

দ্রুত অগ্রসরমান প্রযুক্তির সাথে যুক্ত হতে সন্তানদের তৈরী করুন : সিডিএ চেয়ারম্যান

কাজেম আলী স্কুলে ২য় অভিভাবক সমাবেশ

চট্টগ্রাম, ১৭ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):: সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাচ্ছে প্রযুক্তিও। এই অগ্রসরমান দেশ ও প্রযুক্তির সাথে যুক্ত হতে আমাদের সন্তানদের তৈরী করতে হবে। অন্যথায় দেশ ও সমাজ এগিয়ে যাবে, আপনাদের সন্তান পিছিয়ে পড়বে।

সিডিএ চেয়ারম্যান আরো বলেন, একজন মা একটি পরিবার ও সমাজের ভাগ্য বদলে দিতে পারেন। সন্তানকে সঠিক পরিচর্যা ও শাসন করলে পুরো জাতিই উপকৃত হবে।

আজ (মঙ্গলবার) কাজেম আলী স্কুল এন্ড কলেজে ২য় অভিভাবক সমাবেশে অষ্টম, নবম ও দশম শ্রেণীর শিক্ষার্থীদের অভিভাবকদের উদ্দেশ্যে আবেগপূর্ণ ও গুরুত্বপূর্ণ বক্তব্য দিয়ে সিডিএ চেয়ারম্যান সবাইকে আশ্বস্থ করেছেন এই বলে যে, বর্তমান সরকারের আমলে এবং সভাপতি সৈয়দ উমর ফারুকের দক্ষ পরিচালনায় এই প্রতিষ্ঠানের যে উন্নয়ন সাধিত হয়েছে তা অভূতপূর্ব এবং শিক্ষার যে পরিবেশ সৃষ্টি হয়েছে তাও ঈর্ষণীয়।

কাজেম আলী স্কুল এখন নগরবাসীর আস্থা অর্জনে সক্ষম হয়েছে এবং গুণগত মানের কারণে ভর্তি প্রতিযোগিতাও শুরু হয়েছে। যে কারণে জেলা প্রশাসনের বিচারে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের স্বাকৃতি পেয়েছে।

পরিচালনা কমিটির সভাপতি, দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ সম্পাদক সৈয়দ উমর ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে কয়েকজন অভিভাবক তাদের মতামত ও পরামর্শ উপস্থাপন করেন।

অধ্যক্ষ মোহাম্মদ গিয়াস উদ্দিন, অভিভাবক সদস্য আয়ুব আলী চৌধুরী এবং শিক্ষক আবদুল হান্নান অভিভাবকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এ সমাবেশে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দাতা সদস্য মোহাম্মদ সেকান্দর, অভিভাবক সদস্য মুজিবুর রহমান, অভিভাবক সদস্য মনোয়ারা বেগম, উপাধ্যক্ষ সানজিদা মোখতার, সহকারী প্রধান শিক্ষক লুৎফুর কবির ভুঁইয়া।

সভাপতি সৈয়দ উমর ফারুক বলেন, বছরের প্রথম দিন প্রতিটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যে বই তুলে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বিশ্বে রোল মডেল হয়ে উঠেছেন। সমাজতান্ত্রিক দেশগুলো যা পারেনি এদেশের প্রধানমন্ত্রী তা করে দেখিয়েছেন। এখন আমাদের দায়িত্ব হয়েছে প্রতিটি শিক্ষার্থীকে সুশিক্ষিত হিসাবে গড়ে তোলা। – প্রেস বিজ্ঞপ্তি

মতামত