টক অব দ্য চট্টগ্রাম
Ad2

অতিরিক্ত অর্থ ১০ দিনের মধ্যে ফেরত দিতে নির্দেশ

চট্টগ্রাম, ১৭ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস)::  চট্টগ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক ভর্তি, পুনঃ ভর্তি, ছাড়পত্র (টিসি) গ্রহনকালে নেয়া অতিরিক্ত অর্থ আগামী ১০ দিনের মধ্যে ফেরত দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। অন্যতায় সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে হুঁসিয়ারী করেছেন জেলা প্রশাসক।

আজ মঙ্গলবার বিকালে চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয়ে সরকারী বেসরকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান কনজ্যুমার এ্যাসোসিয়েশন (ক্যাব) এবং জেলা প্রশাসনের শিক্ষা সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে অনুষ্ঠিত বৈঠকে এ নির্দেশনা দেয়া হয়েছে।

এদিকে বিকাল ৩টার পর অনুষ্ঠিত এ বৈঠকে শিক্ষা কর্মকর্তা হোসেনে আরা ক্যাব কর্মকর্তাদের সাথে বাকবিতন্ডতায় লিপ্ত হলে বৈঠকে ব্যাপক হট্টগোলের কারণে চরম বিশৃঙ্খলার সৃষ্টি হয়।

সভায় জেলা প্রশাসক সামশুল আরেফিন সভাপতিত্ব করার কথা থাকলেও তিনি উপস্থিত থাকতে পারেননি। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হাবিবুর রহমান এতে সভাপতিত্ব করেন।

সভায় শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রতি নির্দেশনা দেয়া হয় কোন ধরণের পূর্ণভর্তি এবং উন্নয়ন ফি নামে অতিরিক্ত টাকা আদায় করা যাবে না। ছাড়পত্র (টিসি) নিতে ২শ টাকার বেশী নেয়া যাবে না।

যেসব শিক্ষা প্রতিষ্ঠানগুলো অভিভাবকদের কাছ থেকে ইতোমধ্যে অর্থ আদায় করেছে তাদেরকে তা ফেরত অথবা মাসিক বেতনের সাথে সমস্বয় করে নিতে নির্দেশ দেয়া হয়েছে।

মতামত