টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আইনজীবীদের ‘জানোয়ার’ বলে ফেসবুকে পোস্ট , চট্টগ্রামে ৫৭ ধারায় মামলা

চট্টগ্রাম, ১৬ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):: : আইনজীবীদের ‘জানোয়ার’ বলে কটুক্তি করায় ফেসবুকে পোস্ট দেয়ায় জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো. রায়হান সালেহীন বাদি হয়ে চট্টগ্রামের এক যুবকের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা দায়ের করেছেন। মামলার আরজিতে তানভির সাজিদের ঠিকানা নগরীর মেহেদিবাগ বলে উল্লেখ করা হয়েছে।

মামলাটি গ্রহণ করে চট্টগ্রামের তৃতীয় মহানগর হাকিম আবু ছালেম মোহাম্মদ নোমান সেটিকে এজাহার হিসেবে গ্রহণ এবং তদন্তের জন্য কোতয়ালি থানাকে নির্দেশ দিয়েছেন।

সূত্রমতে, মামলার আরজিতে বলা হয়েছে, তানভির সাজিদ তার আইডিতে লিখেছে, ‘ওরে বাপ্রে বাপ দুনিয়ার সব lame আর ফালতু public গুল দেখি এইখানে। কেমনে মানুষ এইখানে থাকে। এক একটার উকিলের চেহারা দেখি জানোয়ারের মত। সুন্ধর সুন্ধর শার্ট, পেন্ট, কোর্ট পরা জানোয়ার। এইগুলা কি এইদের life আবার public গুল দেখি বস্তির মত মানুষ আবার বলে lawyer জত্তসব দান্দা বাজি আর ফালতু। আমাদের দেশে আইন বলতে কিছু নাই আসলে। খুবই কষ্ট লাগে আসলে।’

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এস এম জাহেদ বীরু বলেন, তানভির সাজিদ নামে এক যুবক আইনজীবীদের বিরুদ্ধে অশ্রাব্য ভাষায় ফেসবুকে স্ট্যাটাস দিয়েছে। বিষয়টি আমাদের দৃষ্টিগোচরে আসার পর তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারা এবং দন্ডবিধির ৫০০ ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মামলার সাক্ষী করা হয়েছে সমিতির সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ রাসেল, পাঠাগার সম্পাদক ফজলুল বারী, নির্বাহী সদস্য শুভাশীষ শর্মা।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত