টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বোয়ালখালীতে আটা-ময়দায় ওষুধ তৈরি, দুই প্রতারকে কারাদন্ড

চট্টগ্রাম, ১৬ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):: চট্টগ্রামের বোয়ালখালীতে দুই প্রতারক কবিরাজকে একবছর করে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আজ ১৬ জানুয়ারি সোমবার দুপুরে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) সুরাইয়া আকতার সুইটি।

তিনি জানান, নাটোর জেলার সিংড়া উপজেলার পারসিংড়া গ্রামের গোলাম রসূল এর ছেলে আবুল কাশেম (৩৬) ও একই গ্রামের সাবেদ আলী এর ছেলে আলাউদ্দিন(৬২)কে বাংলাদেশ ইউনানী এবং আয়ুর্বেদীকক প্র্যাকটিশনার অধ্যাদেশ ১৯৮৩ এর আওতায় এক বছর করে কারাদন্ড দেয়া হয়েছে।তারা আটা, ময়দা, সর্ষেবাটা দিয়ে বিভিন্ন ধরনের ভেজাল ওষুধ তৈরি করে প্রতিবন্ধী শিশুদের সুস্থ করাসহ বিভিন্ন রোগের চিকিৎসার নামে প্রতারণা করে আসছিল।

এসময় তাদের কাছ থেকে জব্দকৃত অনুমোদন বিহীন প্রায় ৫০হাজার টাকার ইউনানী ঔষধ ও দুইটি মোবাইল সেট জব্দ করা হয়।

উপজেলার পশ্চিম শাকপুরার প্রবাসী সাইফুর রহমানের অভিযোগের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। সাইফুর জানান, আমার বোনের প্রতিবন্ধী ছেলে ইমন (৮)কে ভালো করে দেয়ার শর্তে ১০ হাজার টাকার চেক দিয়েছিলাম তাদের। পরে এলাকাবাসীর কাছ থেকে জানতে পারি ওরা ভন্ড।

সুরাইয়া আকতার সুইটি জানান, অর্ধশতাধিক সদস্যের একটি বেদে গ্রুপের সদস্য এ দুজন। তাদের প্রাতিষ্ঠানিক কোনো শিক্ষা নেই, সনদ নেই, নিবন্ধনও নেই।

 

মতামত