টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মঙ্গলবার থেকে বৃহত্তর চট্টগ্রামে পরিবহন ধর্মঘট

চট্টগ্রাম, ১৪ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস)::  বৃহত্তর চট্টগ্রামে মঙ্গলবার থেকে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। ঢাকা-চট্টগ্রামের পরিবহন এই ধর্মঘটের আওতামুক্ত থাকবে।

টার্মিনাল নির্মাণ, ‘পুলিশি হয়রানি’ বন্ধসহ নয়টি দাবিতে চট্টগ্রাম মহানগরী, কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি রুটে যান চলাচল বন্ধ থাকবে বলে ধর্মঘট আহ্বানকারীরা জানিয়েছে। তাদের অন‌্যান‌্য দাবির মধ্যে রয়েছে- বাস-ট্রাক-প্রাইম মুভার ও ট্রেইলারের জন্য টার্মিনাল নির্মাণ, অটোরিকশা ও অটোটেম্পুর জন্য পার্কিং স্পট, অনিবন্ধিত সিএনজি অটোরিকশার নিবন্ধন প্রদান ও মালিকের জমা ছয়শ টাকা নির্ধারণ, ভুয়া সংগঠনের নামে সন্ত্রাসী কায়দায় পরিবহন শ্রমিক সংগঠন দখলদারীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, বিআরটিএ ও যুগ্ম শ্রম পরিচালকের দপ্তরের ‘দুর্নীতি-হয়রানি-অব্যবস্থাপনা’ বন্ধ, পরিবহন শ্রমিকদের নিয়োগপত্র দিয়ে কল্যাণ তহবিলের টাকা পাওয়া নিশ্চিত করা।

ধর্মঘট সফল করতে শনিবার বিকালে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের চট্টগ্রাম আঞ্চলিক শাখার সভা হয়।

চট্টগ্রাম আঞ্চলিক শাখার সভাপতি মোহাম্মদ মুছা বলেন, নয় দফা দাবিতে গত বছরের ২৯ নভেম্বর বৃহত্তর চট্টগ্রামে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছিলেন তারা। সে সময় প্রশাসনের পক্ষ থেকে দাবি পূরণের আশ্বাস দিলে ধর্মঘট স্থগিত করা হয়। এখনও পর্যন্ত পরিবহন শ্রমিকদের দাবি মানার ক্ষেত্রে কোনো উদ্যোগ না দেখায় আমরা আবারও ধর্মঘট ডাকতে বাধ্য হয়েছি।

শ্রমিক ফেডারেশনের সভায় প্রধান অতিথি ছিলেন সংগঠনের পূর্বাঞ্চলের সভাপতি মৃণাল চৌধুরী। অন‌্যদের মধ্যে রবিউল মাওলা, হাজী আবদুস সবুর, হারুনুর রশিদ, শফিকুর রহমান, মো. হারুন ও মো. আলী বক্তব্য রাখেন।

মতামত