টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নতুন বিদ্যুৎ সংযোগ পাচ্ছেন পাহাড়ের ৫৬ হাজার গ্রাহক

চট্টগ্রাম, ১৪ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস): রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জেলায় নতুন করে ৫৬ হাজার গ্রাহক বিদ্যুৎ সংযোগ পাচ্ছেন। এ লক্ষ্যে ৩৩/১১ কেভির নতুন সাব-স্টেশন, নতুন বিতরণ লাইন স্থাপন এবং পুরাতন লাইন সংস্কারের উদ্যোগ নিয়েছে সরকার।প্রকল্পটি এ মাসেই শুরু হবে এবং ২০১৯ সালের ৩১ ডিসেম্বরের মধ্যে কাজ শেষ হবে। প্রকল্পটি বাস্তবায়ন করবে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জেলার ২৬টি উপজেলার আয়তন ১৩ হাজার ১৯০ বর্গকিলোমিটার এবং জনসংখ্যা প্রায় ১৪ লাখ। এই তিন জেলায় পর্যটন ও শিল্প কারখানা গড়ে তুলতে বিদ্যুৎ ব্যবস্থার অবকাঠামোগত উন্নয়ন অপরিহার্য।

সম্প্রতি জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ‘তিনটি পার্বত্য জেলায় বিদ্যুৎ বিতরণ ব্যবস্থার উন্নয়ন’ নামে একটি প্রকল্প অনুমোদন করা হয়েছে। এ কর্মসূচি বাস্তবায়নে সরকারের ব্যয় হবে ৫৬৫ কোটি ৬৮ লাখ টাকা।

এ প্রসঙ্গে জানতে চাইলে বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা মারমা  বলেন, ‘পাহাড়ি অঞ্চলের অনেক এলাকায় এখনও বিদ্যুৎ যায়নি। সেসব এলাকায় বিদ্যুৎ পৌঁছালে এলাকার অর্থনৈতিক উন্নয়ন হবে, নতুন নতুন শিল্প প্রতিষ্ঠানও গড়ে উঠবে।’

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত