টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রামগড়ে ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের কাউন্সিল: দেবাশীষ সভাপতি, দিপ্তর সম্পাদক

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

চট্টগ্রাম, ১৩ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস)::  খাগড়াছড়ির রামগড়ে বাংলাদেশ ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের দুইযুগ বর্ষপূর্তি, কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও ১২তম কাউন্সিল অত্যন্ত জাকজমকভাবে সম্পন্ন হয়েছে কাউন্সিলে দেবাশীষ ত্রিপুরা সভাপতি, দিপ্তর ত্রিপুরা সাধারণ সম্পাদক ও ইউলিয়াম ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক করে ৩৫ সদস্যর কেন্দ্রীয় কমিটি আগামী দুই বছরের জন্য নির্বাচিত করা হয়েছে।

শুক্রবার (১৩ জানুয়ারী) সকাল ১১টায় বাংলাদেশ ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের উদ্যেগে বনাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালির উদ্ভোধন করেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী। র‌্যালীটি রামগড় পৌরসভার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে রামগড় লেক পাড়ে সমাবেশস্তলে জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলনের মাধ্যমে আলোচনা সভা শুরু করা হয়।

ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি উবিক মোহন ত্রিপুরার সভাপতিত্বে ১ম পর্বের অনুষ্ঠানের উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথী হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলার সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। গেষ্ট অব অনার হিসেবে বক্তব্য রাখেন ভারতীয় লোকসভার সংসদ সদস্য জিতেন্দ্র চৌধুরী, উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী। অনুষ্ঠানের দৃতীয় পর্বে বিকেলে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও কাউন্সিলের সভায় প্রধান অতিথী হিসেবে বক্তব্য রাখেন, পার্বত্য চট্রগ্রামের সংরক্ষিত মহিলা আসনের এমপি ফিরোজা বেগম চিনু।

কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার পাহাড়ের মানুষের জন্য অনেক উন্নয়ন করছে। সরকারের বিভিন্ন সুযোগ সুবিধা কাজে লাগিয়ে সুশিক্ষিত জাতী হিসেবে ত্রিপুরা সম্প্রদায়কে সমাজের বিভিন্ন স্তরে প্রতিষ্ঠিত করতে হবে। এক্ষেত্রে ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

এসময় খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য মংশেপ্রæ চৌধুরী অপু, রামগড় উপজেলা নির্বাহী অফিসার আল-মামুন মিয়াসহ ত্রিপুরা নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, কর্মকর্তাবৃন্দ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সন্ধ্যায় সাংবাদিক রতন বৈষ্ণব ত্রিপুরা সম্পাদনায় ভারতের ত্রিপুরা রাজ্যের ও বাংলাদেশের ত্রিপুরা শিল্পীবৃন্দের যৌথ পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

(ছবি সংযুক্ত)

 

মতামত