টক অব দ্য চট্টগ্রাম
Ad2

শোভাযাত্রার মধ্য দিয়ে রোসাংগিরী উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উৎসব শুরু

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি থেকে

চট্টগ্রাম, ১২  জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস)::  শিক্ষার্থীদের হাতে হাতে বেলুন, আবার কারো কারো হাতে লাল-সবুজের ছোট্ট পতাকা; মাথায় প্লে-কার্ডে বড় অক্ষরে লিখা ‘‘ শতবর্ষ পূর্তি সফল হোক’’। সারি সারি মোটর বাইক আর ছাউনিবিহীন জীপগাড়ি চেপে হাজারো শিক্ষার্থী বাদ্যযন্ত্রের তালে তালে আনন্দে আত্মহারা। সামনের সারিতে স্বাগত জানাচ্ছে ঐতিহ্যের যাত্রী বাহক ঘোড়া আর ঘোড়ার গাড়ি। বাঁধভাঙ্গা উল­াসে আজ মেতেছে সকলে। এ দৃশ্য ছিল ফটিকছড়ি উপজেলার রোসাংগিরী উচ্চ বিদ্যালয়ের। বৃটিশ আমলে স্থাপিত এ শিক্ষা প্রতিষ্ঠান শতাব্দী পার করেছে গেল বছর। শতবর্ষ পূর্তির এ শুভক্ষণকে স্মরণীয় করে রাখতে আয়োজন করা হয়েছে শতবর্ষ পূর্তি উৎসব। তিনদিন ব্যাপী এ উৎসবের প্রথম দিন ছিল আজ বৃহস্পতিবার।

সকাল ১০টায় জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের অংশ গ্রহণে বিদ্যালয় প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি উপজেলার নাজিরহাট বাজারসহ বিদ্যালয়সংলগ্ন বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় নেতৃত্ব দেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি বাংলাদেশ তরিকত ফেডারেশনের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সৈয়দ তৈয়বুল বশর মাইজভান্ডারী।


শতবর্ষপূর্তি উদ্যাপন পরিষদের কার্যকরী সভাপতি ও রোসাংগিরী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এস এম শোয়েব আল ছালেহীন বলেন, ‘প্রায় শতাধিক মোটরযানে কয়েক হাজার প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী শোভাযাত্রায় অংশ নেন। এছাড়া বাদ্যযন্ত্রের তালে তালে বিভিন্ন স্থানে লিপলেট বিতরণ করা হয়।’

মতামত