টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সাম্প্রদায়িক উস্কানি: ফটিকছড়িতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি থেকে

চট্টগ্রাম, ১১  জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস): ফটিকছড়ি উপজেলার নারায়নহাট ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ.লীগের সভাপতি হারুনুর রশিদের বিরুদ্ধে আপত্তিকর ও সাম্প্রদায়িক উস্কানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগ এনে আদালতে মামলা দায়ের করা হয়েছে। আজ বুধবার দুপুরে চট্টগ্রাম চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুন্সি মশিউর রহমানের আদালতে মামলাটি দায়ের করেন স্থানীয় বাসিন্দা দীলিপ নাথ।

মামলায় বাদী পক্ষের আইনজীবি এড. শভূ প্রসাদ বিশ্বাস বিষয়টি নিশ্চিত করে বলেছেন, আদালত মামলা আমলে নিয়ে তদন্তের জন্য পিবিআই (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন)কে নির্দেশ দিয়েছেন।

মামলা সূত্রে জানা যায়, গত বছরের ১২ আগষ্ট নারায়নহাট দারুল সালাম জামে মসজিদে তাবলীগ জামাতের একটি প্রতিনিধিদলের উদ্দেশ্যে বক্তব্য দিতে গিয়ে চেয়ারম্যান হারুণ রশীদ হিন্দুদের মুসলমান ধর্মে ধর্মান্তরিত করার আপত্তিকর ও উস্কানিমূলক বক্তব্য দেন।

তিনি বলেছেন, “আপনারা দেশে দেশে আসছেন, দৌঁড়চ্ছেন। ভাল করছেন। ঠিক আছে। কিন্তু আপনাদের তাবলীগ থেকে আমাদের সাঈদী সাহেব জামায়াতে ইসলামীর হলেও উনি অনেক হিন্দুকে মুসলমান বানাইছেন। এটা সত্যি। কিন্তু আপনারা কোন তাবলীগ জামাতে একটা হিন্দুকেও মুসলমান বানাইতে পারেননি এখনও। বানান, এগুলো করতে হবে। আমাদের নারায়ণহাটে সার্বিক সহযোগিতা করবো ২-৪ টা হিন্দুকে মুসলমান বানাও।’

এ বক্তব্য মোবাইলের মাধ্যমে সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হলে হিন্দু সাম্প্রদায়ের নেতারা তার এ বক্তব্যে কড়া সমালোচনা করে সংবাদ সম্মেলন করে চেয়ারম্যানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবী জানান।

এর আগে চট্টগ্রাম জেলা প্রশাসকের নির্দেশে ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা এ অভিযোগের সত্যতা পেয়ে তদন্ত প্রতিবেদন পেশ করেন।

উলে­খ্য, ওই চেয়ারম্যানের বিরুদ্ধে প্রধানমন্ত্রীঘোষিত হত দরিদ্রদের জন্য বরাদ্ধকৃত ১০ টাকার চাল বিতরণেও ব্যাপক অনিয়মের অভিযোগ উঠে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত