টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে হচ্ছে লেদার ভিলেজ

চট্টগ্রাম, ০৯ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):  বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী বলেছেন, চট্টগ্রামের চামড়া শিল্পের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে বন্দরনগরীতে একটি লেদার ভিলেজ গড়ে তোলা হবে। তিনি বলেন, লেদার ভিলেজ প্রতিষ্ঠার জন্য বেজা ৩০০ থেকে ৫০০ একর জমি দেবে এবং বহু বিদেশি ফার্ম ইতোমধ্যে এই সেক্টরের ব্যাপারে তাদের আগ্রহ প্রকাশ করেছে।

সোমবার সকালে নগরীর এম এ আজিজ স্টেডিয়ামের প্রাক্টিস গ্রাউন্ডে তিন দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতায় বেজার নির্বাহী চেয়ারম্যান এ কথা বলেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন উপলক্ষে চট্টগ্রাম জেলা প্রশাসন এ মেলার আয়োজন করে।

বেজা চেয়ারম্যান বলেন, ‘চট্টগ্রাম এখন মাত্র দুটো লেদার ইনস্টিটিউশন রয়েছে। আমরা চট্টগ্রামে এ অবস্থার বদল এবং চামড়া শিল্পের ক্ষেত্রে এই নগরীর ঐতিহত্য ফিরিয়ে আনতে চাই।’

পবন চৌধুরী বলেন, ‘বেজার সারাদেশে একশটি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার পরিকল্পনা রয়েছে, যার বেশিরভাগ হবে চট্টগ্রামে।’

চট্টগ্রামের ডিসি মো. শামসুন আরেফিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. রুহুল আমিন। চট্টগ্রাম অঞ্চল পুলিশের ডিআইজি মো. শফিকুল ইসলাম, চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নূরে আলম মিনা, মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা কমান্ডার শাহাবউদ্দিন ও সিটি কমান্ডার মোজাফফর আহমেদ।

এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালি সার্কিট হাউস চত্বর থেকে শুরু হয়ে মেলা প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

আয়োজকরা জানান, মেলায় ৯৫টি সরকারিসহ মোট ১০৭টি স্টল বসেছে। এসব স্টলে নিজ নিজ প্রতিষ্ঠানের পণ্য প্রদর্শিত হবে।

মতামত