টক অব দ্য চট্টগ্রাম
Ad2

‘নিরাপত্তায় দেওয়া গানম‌্যানদের বাজারেও পাঠানো হয়’

চট্টগ্রাম, ০৮ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):  ভিআইপিদের গানম্যানদের বাজার করার কাজে, ছাতা ধরার কাজে কিংবা বাচ্চা স্কুলে পাঠানোর কাজে ব্যবহার করা হচ্ছে বলে জানিয়েছেন চট্টগ্রামের পুলিশ সুপর নূরেআলম মিনা। রোববার জেলা আইনশৃঙ্খলা কমিটির বৈঠকে এই কথা জানান তিনি। সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

পুলিশ সুপার বলেন, গাইবান্ধায় সংসদ সদস্য খুন হওয়ার জের ধরে এমপি পর্যায়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। হয়তো আবার কোনো উপজেলা চেয়ারম্যান মারা গেলে সে পর্যায়েও নিরাপত্তা জোরদার করা হবে। কিন্তু আমাদের গাড়ি সংকট, লোকবল সংকট রয়েছে।

তিনি বলেন, ‘পুলিশের জনবল সংকটের পরও বিভিন্ন প্রটৌকলের দায়িত্ব পালন করতে গিয়ে অনেক ফোর্স চলে যাচ্ছে। প্রটৌকলের জন্য আমাদের আলাদা সেক্টর হিসেবে গানম্যান রয়েছে। তারা দায়িত্ব পালন করছেনও। কিন্তু গানম্যানদের ব্যবহার করা হচ্ছে বাজার করার কাজে, ছাতা ধরার কাজে কিংবা বাচ্চা স্কুলে পাঠানোর কাজে।’

এদিকে সভায় জানানো হয়, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত উন্নয়ন মেলা সারাদেশের মতো চট্টগ্রামেও সোমবার থেকে শুরু হচ্ছে। নগরীর এম এ আজিজ স্টেডিয়ামের অনুশীলন মাঠে তিন দিনব্যাপী এই মেলা অনুষ্ঠিত হবে। মেলায় ৯৫টি সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের ১০৭ টি স্টল অংশ নেবে।

চট্টগ্রামের জেলা প্রশাসক মো. সামসুল আরেফিনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক মাসুকুর রহমান সিকদার, বিভিন্ন উপজেলা চেয়ারম্যান ও পৌরসভা মেয়র, বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা সহ মুক্তিযোদ্ধা সংসদ, চট্টগ্রাম জেলা কমান্ডার সাহাব উদ্দিন ও নগর কমান্ডার মোজাফফর আহমেদ প্রমুখ।

মতামত