টক অব দ্য চট্টগ্রাম
Ad2

‘অযুক্তিক কর নির্ধারণ করে জনগনকে ক্ষেপানোর চেষ্টা করছে কুচক্রি মহল’

নাজিরহাট পৌরসভায় অযুক্তিক কর আরোপের প্রতিবাদ সভায় পেয়ারুল

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি থেকে

চট্টগ্রাম, ০৮ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):  কেন্দ্রীয় আ.লীগ নেতা ও নাজিরহাট পৌরসভার রুপকার এটিএম পেয়ারুল ইসলাম বলেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত নাজিরহাট পৌরসভার সুফল নষ্ট করার জন্য পায়তারা করছে একটি চক্র। পৌরসভা বানচাল করার জন্য কু-চক্রি মহলটি অযুক্তিক কর আরোপ করে জনগনকে ক্ষেপানোর চেষ্টা করছে। আ.লীগ সরকারের ভাবমুর্তি নষ্ট করতেই মূলত নাজিরহাট পৌরসভায় অতিরিক্ত কর আরোপ করা হয়েছে।’

এটিএম পেয়ারুল ইসলাম রোববার বিকেলে নাজিরহাট পৌরসভায় অতিরিক্ত কর আরোপের প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

পেয়ারুল আরো বলেন, ‘এখানে অন্যায়ভাবে অতিরিক্ত কর আরোপ করা হয়েছে; তা উদ্দ্যেশ্যমূলক। নাজিরহাট পৌরসভায় চোর ঘাপটি মেরে বসে আছে। আমি বেঁচে থাকতে এসব চোরকে চুরি করতে দেব না। এখানকার বাসিন্দারা কর দিতে রাজি, তবে তা হতে হবে যুক্তিক। নির্বাচিত জনপ্রতিনিধির হাতে ক্ষমতা হস্তান্তর করে সরকারের নীতিমালা অনুসারে কর আরোপ করতে হবে।’

সাবেক ছাত্রনেতা ও সমাজকর্মী এ কে জাহেদ চৌধুরীর সভাপতিত্বে নাজিরহাট সোসাইটির মাঠে নাজিরহাট পৌরসভা উন্নয়ন সংগ্রাম কমিটি নামক একটি সংঘঠন এ প্রতিতবাদ সভার আয়োজন করে।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরী, নাজিরহাট পৌর আ.লীগের আহবায়ক এনামুল হক বাবুল, সাংবাদিক ইউনুছ মিয়া , সাবেক ছাত্রনেতা শাহজাহান, কমিশনার গোলাপ মওলা গোলাপ, এজাহার মিয়া, হাছানুল কবির প্রমুখ।

উপস্থিত ছিলেন, সাবেক ইউপি চেয়ারম্যান হাসানুল করিম মোস্তফা, এড ছালামত উল­াহ চৌধুরী শাহিন, ইব্রাহীম, হাসমত উল­াহ প্রমুখ।

মতামত